বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১ , ১৮ মুহররম ১৪৪৬

খেলা

এশিয়া কাপ জিতে ভারত পেল ১ কোটি ৬৪ লাখ টাকা

ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ১৮, ২০২৩, ১৩:২৬:১৬

371
  • ছবি: ইন্টারনেট

৬ দলের এশিয়া কাপ শেষ হয়েছে রোববার। ফাইনালে শ্রীলঙ্কাকে উড়িয়ে শিরোপা ঘরে তুলেছে ভারত। এরফলে দলটি আরও পেয়েছে দেড় লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ১ কোটি ৬৪ লাখ টাকার বেশি। 

এশিয়া কাপ ফাইনালের দুই দলের জন্য মোট প্রাইজমানি ছিল ২ লাখ ২৫ হাজার মার্কিন ডলার। এদিকে রানার্সআপ হিসেবে শ্রীলঙ্কা পেয়েছে ৭৫ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৮২ লাখ টাকার বেশি।
 
এবারের এশিয়া কাপে টুর্নামেন্ট–সেরা হয়ে ভারতীয় স্পিনার কুলদীপ যাদব পেয়েছেন ১৫ হাজার মার্কিন ডলার (প্রায় সাড়ে ষোলো লাখ টাকা)। আর ফাইনালে ২১ রানে ৬ উইকেট নিয়ে সেরা হওয়া মোহাম্মদ সিরাজ পেয়েছেন ৫ হাজার ডলার (প্রায় সাড়ে পাঁচ লাখ টাকা)। 
 
এশিয়া কাপে মোট ৬টি দলের মাঝে ষষ্ঠ স্থানে থাকা নেপাল ছাড়া বাকি পাঁচ দলের জন্য বরাদ্দ ছিল প্রাইজমানি। সুপার ফোরে তৃতীয় স্থানে থাকা বাংলাদেশ পেয়েছে ৬৮ লাখ টাকার ওপরে (৬২ হাজার ৫০০ মার্কিন ডলার)। চতুর্থ স্থানে থাকা পাকিস্তান পেয়েছে ৩৪ লাখ টাকারও বেশি। আর পঞ্চমে থেকে আসর শেষ করা আফগানিস্তান পেয়েছে ১৩ লাখ টাকার ওপরে (১২ হাজার ৫০০ মার্কিন ডলার)। এছাড়াও প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় ৫ হাজার মার্কিন ডলার করে পেয়েছে যা বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার ওপরে। 
 
এশিয়া কাপের আয়োজক এসিসি এবং শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) পক্ষ থেকে মাঠকর্মীদের জন্য আরও ৫০ হাজার ডলার দেওয়া হয়।
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন