রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৮ জিলকদ ১৪৪৫

খেলা

সেমিফাইনালে উঠে নাদালকে ছাড়িয়ে গেলেন জোকোভিচ

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৩, ২০২৪, ১২:৩৫:৪১

132
  • ছবি: ইন্টারনেট

অ্যালেক্স ডি মিনাউরকে হারিয়ে মন্টে কার্লো মাস্টার্সের সেমিফাইনাল নিশ্চিত করেছেন নোভাক জোকোভিচ। এটিপি ১০০০ ইভেন্টে এটি ৩৬ বছর বয়সী সার্বিয়ানের সর্বোচ্চ ৭৭তম সেমিফাইনাল। এ কীর্তিতে তিনি ছাড়িয়ে গেলেন রাফায়েল নাদালকে। 

শেষ আটে ডি মিনাউরকে সরাসরি সেটে হারিয়েছেন জোকোভিচ। রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্ল্যামের মালিক জিতেছেন ৭-৫, ৬-৪ গেমে। দ্বিতীয় সেটে কিছুটা অগোছালো ছিলেন তিনি। ব্রেক সার্ভ করতে হয়েছে ৭টি। 

২০১৫ সালের পর আর মন্টে কার্লোতে শিরোপা জেতা হয়নি শীর্ষ বাছাই জোকোভিচের। এবার তিনি এই ইভেন্টের শেষ চার নিশ্চিত করলেন সবচেয়ে বেশি বয়সী খেলোয়াড়ের রেকর্ড গড়ে। আজ সন্ধ্যায় ফাইনালে ওঠার লড়াইয়ে জোকোভিচ মুখোমুখি হবেন কাসপার রুদের। এই অষ্টম বাছাই নরওয়েজীয় সেমিতে উঠেছেন ফ্রান্সের উগো হামবার্টকে ৬-৩, ৪-৬, ৬-১ গেমে হারিয়ে। 

সেমিফাইনাল নিশ্চিত করেছেন ইতালির দ্বিতীয় বাছাই ইয়ানিক সিনারও। হোলগার রুনকে ৬-৪, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে হারিয়েছেন তিনি। শেষ চারে তাঁর প্রতিপক্ষ স্তেফানোস সিৎসিফাস। অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন ২২ বছর বয়সী সিনারই একমাত্র খেলোয়াড়, যিনি এ মৌসুমের তিনটি এটিপি মাস্টার্স ১০০০-এর সেমিফাইনালে উঠলেন। ইন্ডিয়ান ওয়েলসের শেষ চারে কার্লোস আলকারাজের কাছে হারের পর মার্চে মায়ামি ওপেন জিতেছেন তিনি। 

এবার মন্টে কার্লোর ফাইনালে ওঠার সামনে সিনারের বাধা সিৎসিফাস। ১২তম বাছাই এই গ্রিকের ঝুলিতে রয়েছে এই টুর্নামেন্টের দুটি শিরোপা। সিৎসিফাস সেমিতে উঠেছেন রাশিয়ার কারেন কাচানভকে ৬-৪, ৬-২ গেমে হারিয়ে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন