রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৮ জিলকদ ১৪৪৫

খেলা

শিষ্যদের চোটে চিন্তিত গার্দিওলা

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৩, ২০২৪, ১৩:০২:০৩

130
  • ছবি: ইন্টারনেট

চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগে সান্তিয়াগো বার্নাব্যুতে ৩-৩ গোলে ড্র করে ফিরেছে ম্যানচেস্টার সিটি। স্বাভাবিকভাবেই ফিরতি লেগের আগে কিছুটা হলেও স্বস্তিতে থাকার কথা পেপ গার্দিওলার। কিন্তু তেমনটা না থেকে তিনি উল্টো উদ্বিগ্ন। তার এই চিন্তার কারণ, শিষ্যদের চোট। 

আজ রাতে প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে লুটন টাউনের মুখোমুখি হবে সিটিজেনরা। লিগ শিরোপার দৌড়ে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় পেতে হবে টানা তিনবারের চ্যাম্পিয়নদের। কিন্তু এই ম্যাচ তো বটে, রিয়ালের বিপক্ষে ম্যাচেও বেশ কয়েকজন তারকাকে বিশ্রাম দিতে হতে পারে গার্দিওলার। 

সিটির মাঝমাঠের অন্যতম অস্ত্র রদ্রি দিন দু-এক আগে জানিয়েছিলেন, আগামী সপ্তাহে (১৭ এপ্রিল) রিয়ালের বিপক্ষে ম্যাচে তিনি বিশ্রাম চান। গার্দিওলা রাজি হয়েছেন স্প্যানিশ মিডফিল্ডারকে বিশ্রাম দিতে। শেষ চারে যেতে হলে রিয়ালকে ইতিহাদে হারাতেই হবে সিটির। এমন এক ম্যাচের আগে দলের গুরুত্বপূর্ণ সদস্যের বিশ্রাম চাওয়া উদ্বিগ্নতা বাড়িয়েছে গার্দিওলার। লুটনের বিপক্ষে ম্যাচের আগে তিনি বলেছেন, ‘রদ্রিকে লুটনের বিপক্ষে বিশ্রাম? আমাদের ম্যাচগুলোর দিকে তাকান, আপনি বুঝতে পারবেন। সে খুবই গুরুত্বপূর্ণ কারণ, সেরকম মানটা সে আমাদের দিয়েছে। যদি কোনো খেলোয়াড় খেলতে না চায়, সে খেলবে না।’ 

লুটনের বিপক্ষে আরও বেশ কয়েকজনকে বিশ্রাম দেওয়ার প্রসঙ্গে গার্দিওলা বলেন, ‘সেন্টার-ব্যাককেও আমাকে বিশ্রাম দিতে হবে। কিন্তু ইংল্যান্ডের প্রীতি ম্যাচে জন স্টোনস ও কাইল ওয়াকার চোট পেয়েছিলেন এবং তারাও বিশ্রাম নিতে পারেননি। আমরা বড় ধরনের সমস্যায় আছি। আমার মনে হচ্ছে, গত কয়েক ম্যাচে আমরা খুব ক্লান্ত হয়ে পড়েছি। কী করতে হবে সেটি আমরা আগামীকাল (আজ) সিদ্ধান্ত নেব।’ 

রিয়ালের বিপক্ষে প্রথম লেগে স্কোয়াডে থাকলেও মাঠে নামেননি কেভিন ডি ব্রুইনা। তবে গার্দিওলার আশা, বেলজিয়ান মিডফিল্ডারসহ কাইল ওয়াকার, নাথান আকে, এডেরসন দলে ফিরছেন, যা স্প্যানিশ কোচকে একটু হলেও স্বস্তি দিচ্ছে। ঠাসা সূচির মধ্যে ৯ দিনের ব্যবধানে রিয়ালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের আগে গার্দিওলা চাইবেন তাঁর মূল খেলোয়াড়দের দলে পেতে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন