রবিবার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৮ জিলকদ ১৪৪৫

খেলা

অবসর ভেঙে সুনিল নারাইনকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে চান রোভমন

স্পোর্টস ডেস্ক এপ্রিল ১৭, ২০২৪, ১৬:৫৬:৪৪

188
  • সুনিল নারাইন ও রোভমন পাওয়েল। ছবি-ক্রিকইনফো

সুনিল নারাইনের প্রধান পরিচয় অফ স্পিনার। টেল এন্ডে ব্যাটিং করতে অভ্যস্ত ছিলেন তিনি। ৩৫ বছর বয়সী এই ক্যারিবিয়ান এবার আইপিএলে করছেন ধুম-ধাড়াক্কা ব্যাটিং।

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) প্রধান ব্যাটার হয়ে উঠেছেন তিনি। ওপেনিংয়ে রীতিমতো ঝড় তুলেছেন এই বাঁ হাতি। ৬ ম্যাচে ৪৬.০০ গড়ে ২৭৬ রানে কেকেআর-এর শীর্ষ রান সংগ্রাহক সুনিল নারাইনের উপর চলমান আসরে আছেন মাত্র ২ জন ব্যাটার, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলি (৭ ম্যাচে ৩৬১), রাজস্থান রয়্যালসের রায়ান প্রাগ (৭ ম্যাচে ৩১৮)।

গত ৩ এপ্রিল বিশাখাপত্তমে দিল্লী ক্যাপিটালসের বিপক্ষে ৩৯ বলে ৭ চার, ৭ ছক্কায় ৮৫ রানের ইনিংসের পর ১৬ এপ্রিল রাতে রাজস্থান রয়্যালসের বিপক্ষে করেছেন টি-২০ ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি!    

সুনিল নারাইনের প্রথম টি-২০ সেঞ্চুরি (৫৬ বলে ১৩ চার, ৬ ছক্কায় ১০৯)। ২০১৯ সালের পর আর টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি। ৫২টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ৫২ উইকেট এবং ৩৬৩ রানে থেমে গেছে তার ক্যারিয়ার।

২০২৩ সালের নভেম্বরে আন্তর্জাতিক ক্রিকেটকে গুডবাই জানিয়ে ফ্রাঞ্চাইজি টি-২০ ক্রিকেটে চষে বেড়াচ্ছেন সারা বিশ্ব। ইতোমধ্যে ৫৪২ টি টি-২০ ম্যাচে ৫৪২ উইকেটের পাশে ৪০১০ রানে সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে নিজের অলরাউন্ডার পরিচয় মেলে ধরেছেন।

তবে ইডেন গার্ডেনসে রাজস্থান রয়্যালসের বিপক্ষে টি-২০ ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির পর দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আভাস। ম্যাচ শেষে বলেছেন—‘দেখা যাক ভবিষ্যত কি বলে।’

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দলের অধিনায়ক রোভমন পাওয়েল রাজস্থান রয়্যালসে খেলছেন। দেখেছেন প্রতিপক্ষ দলের ব্যাটার সুনিল নারাইনের ঝড়ো সেঞ্চুরি। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে সুনিল নারাইনকে ওয়েস্ট ইন্ডিজ দলে দেখতে চান রোভমন পাওয়েল।

সুনিল নারাইনকে সিদ্ধান্ত পরিবর্তন করে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার জন্য অনেক বুঝিয়েছেন বলে গণমাধ্যমকে মঙ্গলবার রাতে বলেছেন রোভমন—‘গত ১২ মাস ধরে, আমি তার (নারিনের) কানে ফিসফিস করে বলছি, কিন্তু সে সবাইকে আটকে রেখেছে। আমি কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো, নিকোলাস পুরানকে এ ব্যাপারে জিজ্ঞাসা করেছি। আশা করছি দল নির্বাচনের আগে তারা তার কোড ক্র্যাক করতে পারবে।’ 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন