শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৭ জিলহজ ১৪৪৫

খেলা

ইংল্যান্ডের বিপক্ষে ২৩ রানে হেরে গেল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক মে ২৬, ২০২৪, ০৭:২৭:৪৭

130
  • ছবি: আল জাজিরা

সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ চারদিন আগে বৃষ্টির কারণে মাঠে গড়াতে পারেনি। তবে সিরিজের দ্বিতীয় ম্যাচ ঠিকই অনুষ্ঠিত হয়েছে শনিবার বাংলাদেশ সময় রাতে। এজবাস্টনে সেই ম্যাচটা ইংল্যান্ডের কাছে ২৩ রানে হেরেছে পাকিস্তান। এরফলে চার ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক ইংল্যান্ড।

শনিবার টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ইংল্যান্ড ইনিংস শেষ করে ৭ উইকেটে ১৮৩ রান তুলে। পরে ব্যাট করতে নেমে পাকিস্তান গুটিয়ে যায় ১৯.২ ওভারে ১৬০ রানে। 

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৮৪ রান করেন দলটির অধিনায়ক জস বাটলার। ৫১ বলে ৮ চার ও ৩ ছক্কায় এই রান করেছেন ইনিংস উদ্বোধন করা বাটলার। ৭৫ রানের দ্বিতীয় উইকেট জুটিতে তাঁর সঙ্গী উইল জ্যাকস করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান। ২৩ বলে এই রান করেন জ্যাকস। এ ছাড়া জনি বেয়ারস্টো ১৮ বলে ২১ ও ওপেনার ফিল সল্ট ৯ বলে ১৩ রান করেন।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন বাঁহাতি পেসার শাহিন আফ্রিদি। ৪ ওভারে ৩৬ রান দিয়েছেন সাবেক অধিনায়ক। এ ছাড়া বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম ১৯ রানে ও পেসার হারিস রউফ ৩৪ রান নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে স্কোর বোর্ডে কোন রান যোগ করার আগেই ফিরে যান পাকিস্তান ওপেনার মোহাম্মদ রিজওয়ান।  আরেক ওপেনার সাইম আইয়ুবও টেকেননি বেশিক্ষণ। চতুর্থ ওভারে দলকে ১৪ রানে রেখে ফেরা সাইম ৭ বলে করেছেন ২ রান।

এরপর বাবর আজম ও ফখর জামান তৃতীয় উইকেটে ২৮ বলে ৫৩ রান যোগ করেন। নবম ওভারের প্রথম বলে বাবরকে (২৬ বলে ৩২) এলবিডব্লু করে দ্বিতীয় উইকেট পেয়ে যান মঈন। পাকিস্তান উইকেট হারায় পরের ওভারেও। এবার শাদাব খানকে (৪ বলে ৩) ফেরান লেগ স্পিনার আদিল রশিদ।

২১ বলে ৩ ছক্কায় ৪৫ রান করা ফখর ফেরেন ১৩তম ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে দলকে ১০০ রানে রেখে। এরপর ইফতিখার আহমেদ (১৭ বলে ২৩) ও ইমাদ ওয়াসিমরা (১৩ বলে ২২) শুধু ব্যবধানই কমাতে পেরেছেন। ১৯.২ ওভারে ১৬০ রানে অলআউট পাকিস্তান।

ইংল্যান্ডের হয়ে রিস টপলি সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন। প্রায় ১৪ মাস পর ফেরা আর্চার ২৮ রানে ও মঈন ২৬ রানে নিয়েছেন ২ উইকেট।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন