শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৭ জিলহজ ১৪৪৫

খেলা

বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডিতে ফেভারিটের মতো শুরু বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার মে ২৬, ২০২৪, ২১:৩০:০০

198
  • বঙ্গবন্ধু কাবাডিতে বাংলাদেশ-দক্ষিণ কোরিয়ার ম্যাচের একটি দৃশ্য। ছবি-কাবাডি ফেডারেশন

বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্টে ফেভারিটের মতো শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। গত তিন আসরের চ্যাম্পিয়ন রোববার (২৬ মে) মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৫টি লোনাসহ ৬৭-২২ পয়েন্টে পরাজিত করেছে বাংলাদেশ।

প্রথমার্ধে ২৪-১১ পয়েন্টে এগিয়ে ছিল বাংলাদেশ কাবাডি দল। বাংলাদেশের তারকা রেইডার মিজানুর রহমান একাই দলের পক্ষে ২১ পয়েন্ট এনে দেন। অধিনায়ক আরদুজ্জামান মুন্সি প্রতিপক্ষের কাছ থেকে তুলে আনেন ১০ পয়েন্ট। ম্যাচে অসাধারণ নৈপুণ্যে দেখিয়ে সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতে নেন মিজানুর।

খেলা শেষে বাংলাদেশের কোচ আব্দুল জলিল কোরিয়াকে হারিয়ে উচ্ছ্বসিত- ‘কোরিয়ার মতো শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে দল জেতায় আমি অত্যন্ত আনন্দিত। ছেলেদের যেভাবে পরিকল্পনা দেয়া হয়েছিল সেটা তারা ম্যাটে বাস্তবায়ন করতে সক্ষম হয়েছে। আগামীকাল (২৭ মে) মালয়েশিয়ার বিপক্ষে ম্যাচ রয়েছে। সেখানেও আশাকরি ছেলেরা প্রত্যাশিত জয় ছিনিয়ে আনবে।’

প্রধান অতিথি হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আব্দুল্লাহ আল- মামুন। এ সময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ। 

উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে অংশ নেন অংশগ্রহণকারী ১২টি দলের খেলোয়াড়, কর্মকর্তা ও টুর্নামেন্টের অফিসিয়ালরা। এরপর খেলা শুরুর আগে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিসপ্লে। বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক দল এবং সরকারী শিশু পরিবারের (ভানুয়া, গাজীপুর) সদস্যরা এই অনুষ্ঠানে পারফর্ম করেন।  টুর্নামেন্ট অংশগ্রহণকারী ১২ দেশেরই সংস্কৃতি দারুণভাবে ফুটিয়ে তুলেছে পারফরমাররা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন