শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

পথ হারিয়েছেন মুশফিক

স্পোর্টস রিপোর্টার ১৪ অক্টোবর , ২০২১, ২১:৩৬:৫৫

553
  • মুশফিকুর রহিম। ছবি-ইন্টারনেট

সময়টা মোটেও ভালো যাচ্ছে না মুশফিকুর রহিমের। গত বছর পূর্ণ নিরাপত্তার নিশ্চয়তা পেয়ে বাংলাদেশ ক্রিকেট দলকে পাকিস্তান সফরে পাঠিয়েছে বিসিবি। অথচ, সেই সফর থেকে বিরত থেকেছেন মুশফিক !

টি-২০ থেকে বিশ্রামে থাকতে চেয়ে টানা তিনটি সিরিজ মিস করেছেন। এখানেই ছন্দপতন হয়েছে তার। ১৭ মাস পর টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে তার ফেরাটা সুখকর হয়নি। নিউ জিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচের সিরিজে ইনিংস ৫টি তার ১৬*, ০, ২০, ০, ৩ !

৫ ম্যাচে রান মাত্র ৩৯! এই ৫টি ইনিংসে চার মেরেছেন মাত্র ১টি! এই ৫ ম্যাচের টি-২০ সিরিজে তার স্ট্রাইক রেট টি-২০ দূরের কথা, ওয়ানডেতেও মানাবে না। স্ট্রাইক রেট মাত্র ৫২.০০!


নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজের ব্যর্থতা কাটিয়ে উঠতে বাংলাদেশ দলের টি-২০ অনুশীলন সবার আগে শুরু করেছেন। কিন্তু তারপরও পথ হারিয়েছেন মুশফিক। নিজেকে ফিরেই পাচ্ছেন না যেন।

টি-২০ বিশ্বকাপ মিশনে মূল পর্ব শুরু হওয়ার আগে তিনটি অনুশীলন ম্যাচে তার স্কোর যথাক্রমে ০, ১৩ ও ৪ ! ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রথম বলেই গেছেন ফিরে। শ্রীলংকার বিপক্ষে ১৩ বলে করেছেন ১৩ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে সেখানে ৪ রানে বোল্ড হয়ে থেমেছেন।

বাংলাদেশ দলের সবচেয়ে অভিজ্ঞ টি-২০ব্যাটসম্যানের দিকে যখন সবাই তাকিয়ে, তখন তিনি একটার পর একটা ম্যাচে হতাশ করেছেন। বাংলাদেশের মিডল অর্ডারের জেনারেলের এই রানখরাই উৎকণ্ঠায় ফেলেছে বাংলাদেশ দলকে। স্লগে বড় ধরনের চাপের মুখে পড়েছে বাংলাদেশ মুশফিকুর ঝটপট আউট হওয়ায়।

টি-২০ বিশ্বকাপে মুশফিকুর রহিমের অতীত রেকর্ডস সুখকর নয়। ২৫ ম্যাচে ১৬.১২ গড়ে রান মাত্র ২৫৮। নেই কোনো ফিফটি। ২০১৪ সালে মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪০ রানের ইনিংসটিই তার টি-২০ বিশ্বকাপে সর্বোচ্চ। মুশফিকুরের ছন্দে ফেরাটাই তাই জরুরি।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন