শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

ফের আর্জেন্টিনাকে রুখে দিল প্যারাগুয়ে

ক্রীড়া ডেস্ক ৮ অক্টোবর , ২০২১, ০৯:৪০:১৬

395
  • ছবি: টুইটার

সাম্প্রতিক সময়ে ফর্মের তুঙ্গে রয়েছে আর্জেন্টিনা। মাঠের পারফরম্যান্সে শুক্রবার বাংলাদেশ সময় ভোরে সেটাই দেখাল দলটি। কিন্তু প্যারাগুয়ের জমাট রক্ষণ ভাঙতে পারেনি দলটি। যে কারণে ফের প্রতিপক্ষের বিপক্ষে হোঁচট খেয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। 

প্যারাগুয়ের মাঠে শুক্রবার গোলশূন্য ড্র করেছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ বাছাইয়ে এই নিয়ে চতুর্থ ম্যাচে পয়েন্ট হারাল আর্জেন্টিনা। আর প্যারাগুয়ের এটি ষষ্ঠ ড্র। 

শুক্রবার ম্যাচের শুরু থেকেই দারুণ খেলে আর্জেন্টিনা। প্রথম তিন মিনিটেই দুটি সুযোগ তৈরি করে তারা। কিন্তু জালের দেখা পায়নি দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এদিকে চতুর্থ মিনিটে পাল্টা আক্রমণে করে বসে প্যারাগুয়ে। তবে এ যাত্রায় আর্জেন্টিনাকে বাঁচিয়ে দেন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ।

এদিকে ম্যাচের দশম মিনিটে মেসির রক্ষণচেরা পাস ডি-বক্সে পেয়ে হোয়াকিন কোররেয়ার কোনাকুনি শট ঝাঁপিয়ে ফেরান প্যারাগুয়ে গোলরক্ষক সিলভা। ম্যাচের ২৬তম মিনিটে মেসির ফ্রি-কিক অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

বিরতির আগে প্যারাগুয়ে শিবিরে আক্রমণের ধার বাড়িয়ে দেন আর্জেন্টিনা। কিন্তু এ অর্ধে একবার বল লক্ষে রাখতে পারেনি দলটি। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে দারুণ খেলতে থাকে আর্জেন্টিনা। কিন্তু প্রথমার্ধের মতো শুরু থেকেই দলটি খেঁই হারিয়ে বসে। এদিকে উল্টো ম্যাচের ৬৪তম মিনিটে বেঁচে যায় আর্জেন্টিনা; আন্তোনিও সানাব্রিয়ার কাছ থেকে নেওয়া শট দারুণ রিফ্লেক্সে রুখে দেন মার্তিনেস। সাত মিনিট পর তোরিনোর এই ফরোয়ার্ডের কোনাকুনি শটে বল পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়।

৮২ ও ৮৩তম মিনিটে আর্জেন্টিনার দুটি নিশ্চিত সুযোগ ব্যর্থ করে দেন গোলরক্ষক সিলভা। ৮৮তম মিনিটে ১০ গজ দূর থেকে প্যারাগুয়ের কার্লোস গনসালেস উড়িয়ে মারলে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

এই নিয়ে শেষ ৬ বারের দেখায় দুই দলের জয় একটি করে, বাকি চার ম্যাচ ড্র।

লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে ৯ ম্যাচে পাঁচ জয় ও চার ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আর্জেন্টিনা।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন