শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ , ১১ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
অন্যান্য

উইম্বলডনের কোয়ার্টারে ‘বুডো’ ফেদেরার

ক্রীড়া ডেস্ক ৬ জুলাই , ২০২১, ১০:১৫:৪১

561
  • ছবি: ইন্টারনেট

বয়স ৪০ ছুঁই ছুঁই। কিন্তু কোর্টের লড়াইয়ে রজার ফেদেরারকে দেখা বোঝায় উপায়ই নেই। তাইতো সোমবার বাংলাদেশ সময় রাতে ইতালির লরেনজো সোনেগোকে স্ট্রেট সেটে হারিয়ে উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে উঠেছেন তিনি।

সোমবার রাতে প্রথম সেট চলাকালীন খেলা বৃষ্টির জন্য কিছু ক্ষণ বন্ধ থাকলেও জিততে সমস্যা হয়নি ফেদেরারের। ৭-৫, ৬-৪, ৬-২ সেটে জিতেন তিনি। এই জয়ের ফলে উইম্বলডনে ১১৮ তম ম্যাচ জিতে নিলেন তিনি।

প্রথম দিকে কিছুটা প্রতিরোধের সামনে পড়লেও ম্যাচ যত গড়িয়েছে ততই বিধ্বংসী মেজাজে ফিরেছেন ফেদেরার। শেষ পর্যন্ত দাপুটে জয়েই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন তিনি।  

কোয়ার্টার ফাইনালে ফেদেরারের প্রতিপক্ষ কে হবেন তা ঠিক হয়নি। বৃষ্টির জন্য হাবার্ট হারকেজ ও ড্যানিয়েল মেদভেদের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। মঙ্গলবার ফের মুখোমুখি হবেন তারা। বুধবার কোয়ার্টার ফাইনালে নামবেন ফেদেরার।

কোয়ার্টার ফাইনালের আগে অতিরিক্ত একটা দিন পাওয়ায় ফেদেরার বলেন, ‘এটা হওয়া উচিত নয়। তবে ওরা আমার থেকে বয়সে অনেক ছোট। তাই আশা করব যেই জিতুক তার সমস্যা হবে না। পুরো তৈরি হয়েই আমার বিরুদ্ধে খেলতে পারব। আমি চাই মঙ্গলবারও বৃষ্টি হোক।’ 

তিনি আরও বলেন, ‘প্রচুর মানুষ আজ আমার খেলা দেখতে এসেছেন তাদের সকলকে অনেক অনেক ধন্যবাদ। আমি রবিবার সেন্টার কোর্টে এসেছিলাম আমার দলের সদস্যদের নিয়ে। আসলে এখানে আসতে দারুণ লাগে।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন