শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০ , ১৯ রমজান ১৪৪৫

খেলা
  >
অন্যান্য

স্বর্ণ না জিতলেও দিয়া-রুবেলের ইতিহাস

ক্রীড়া ডেস্ক ১৯ নভেম্বর , ২০২১, ১২:১৫:১১

366
  • ছবি: ইন্টারনেট

স্বর্ণ জয়ের হাতছানি ছিল। তবে এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপের রিকার্ভ মিশ্র বিভাগের চূড়ান্ত লড়াইয়ে দিয়া সিদ্দিকী ও হাকিম আহমেদ রুবেল শুক্রবার বিজয়ীর হাসি হাসতে পারেননি। দক্ষিণ কোরিয়ার লি সিয়ুং উন-রিও সু জংয়ের কাছে হেরেছেন। তাই রূপা নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।  তাতেও ইতিহাস গড়া হয়ে গেছে বাংলাদেশের। এশিয়ান আরচ্যারির ইতিহাসে যে এটাই দেশের সর্বোচ্চ পদক।  

কোরিয়ান আরচ্যাররা প্রথম সেটেই কোরিয়ার একজন ১০ ও আরেকজন ৯ করে স্কোর করেন। দিয়া ও রুবেল যথাক্রমে  ৮ করে স্কোর করেন। ১৯-১৬ ব্যবধানে প্রথম সেট হারেন দিয়া-রুবেল। দ্বিতীয় সেটেও প্রতিপক্ষ ১৯ স্কোর করে, জবাবে বাংলাদেশের রুবেল ৯ ও দিয়া ৭ স্কোর করেন৷

তৃতীয় সেটেও অবশ্য ঘুরে দাঁড়াতে পারেনি বাংলাদেশ। রুবেল ও দিয়া ৮ করে করেন, যেখানে কোরিয়ার দুই প্রতিযোগী করেন ১৯ স্কোর। পরবর্তীতে রুবেল ও দিয়া উভয়ে ১০ করে মারেন। এই সেটে কোরিয়া ১৯ স্কোর করে। শেষ সেটে দিয়া ৯ ও  রুবেল ১০ স্কোর করেন, সে সেটে কোরিয়াও করে ১৯ স্কোর। শেষের দিকে প্রতিদ্বন্দ্বিতা করলেও রুবেল-দিয়া হার মানতে বাধ্য হন। তারপরও এশিয়ান আরচ্যারিতে সর্বোচ্চ সাফল্য তারা দেশকে এনে দিয়েছেন। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন