রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭ , ১২ রবিউস সানি ১৪৪২

প্রযুক্তি

মোবাইল মেরামত নীতিমালা চেয়ে সংশ্লিষ্ট পেশাজীবীদের ৫ দফা দাবি

নিউজজি ডেস্ক ১৮ অক্টোবর , ২০২০, ২৩:৫৬:২৬

  • মোবাইল মেরামত নীতিমালা চেয়ে সংশ্লিষ্ট পেশাজীবীদের ৫ দফা দাবি

ঢাকা : সফটওয়ার বিশেষজ্ঞ/এক্সেসোরিজ ডিলার ও সাধারণ টেকনিশিয়ান বাংলাদেশ থেকে এ পেশার দ্বারা সংঘটিত অপরাধ বন্ধে পুলিশ ও সরকারকে সহযোগিতা করার লক্ষে আত্মপ্রকাশ করলো নতুন সংগঠন ‘বাংলাদেশ সেলফোন রিপেয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশন’।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে মেরামত টেকনিশিয়ান পেশাজীবীদের জন্য সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়নের জন্য প্রধানমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করে ৫ দফা দাবি জানিয়েছেন।

তাদের প্রস্তাবনা নিম্নরূপ:

* মোবাইল মেরামত টেকনিশিয়ান পেশাকে একটি স্বীকৃত পেশা হিসাবে ঘোষণা করা। যাতে এ পেশাজীবীরা অন্যকে প্রশিক্ষণ দিয়ে বেকার সমস্যা সমাধানে কাজ করার উৎসাহ পায়।

* বাংলাদেশের চলমান আইন সংশোধন ও নতুন কঠোর আইন প্রণয়ন দ্বারা এ পেশার সকল অপরাধকে বন্ধ/নিরুৎসাহিত করা। একটি কার্যকরী IMEI Register Database তৈরি (IMEI change না করা গেলে মুঠোফোন দ্বারা সংঘটিত অপরাধকে বাধাগ্রস্ত করবে)। মোবাইল মেরামতে ব্যবহৃত বিভিন্ন প্রকার বক্সের অনুমোদন দান। এই সব বক্স বা ডিভাইস বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের মোবাইল মেরামতের পাঠ্য সূচিতে স্বীকৃত। সেইসাথে এ বক্সগুলো সকল উন্নত রাষ্ট্রে স্বীকৃত।

* একটি সাংগঠনিক কাঠামো গঠনে সরকারি অনুমোদন দিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত করা। এ সংগঠনটি হবে অরাজনৈতিক, অলাভজনক ও সেবামূলক। যা সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীকে অপরাধ দমনে থাকবে অঙ্গীকারাবদ্ধ। সাংগঠনিক আইন দ্বারা সকল টেকনিশিয়ান পরিচালিত হবে। সংগঠনের সদস্যগণ চোরাই পণ্য ব্যবহার ক্রয়/বিক্রয়/স্থাপনে বিরত থাকার অঙ্গীকার পত্রের মাধ্যমে সনদ গ্রহণ করবে। সাংগঠনিক সনদ বা সদস্য আইডি ছাড়া কেউ এ পেশার কাজ করতে পারবেন না। সাংগঠনিক আইন দ্বারা সকল টেকনিশিয়ান পরিচালিত হবে।

* সরকারি সহযোগিতায় মোবাইল মেরামত পেশাজীবীদের দক্ষতা উন্নয়ন পরীক্ষার দ্বারা কারিগরি শিক্ষা বোর্ডের (RPL LEVEL ) সার্টিফিকেট প্রদানে সহযোগিতা প্রদান।

* স্বল্প সুদ বা ০% সুদে ঋণ সুবিধা দেয়া।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        









copyright © 2020 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers