বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

বিজ্ঞান ও প্রযুক্তি

টুইটারে ভয়েস মেসেজ সুবিধা চালু

নিউজজি ডেস্ক ২৩ ফেব্রুয়ারি , ২০২১, ০১:৫৮:২৭

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: টুইটার সামাজিক আন্তঃযোগাযোগ ব্যবস্থা ও মাইক্রোব্লগিংয়ের একটি ওয়েবসাইট। যেখানে ব্যবহারকারীরা সর্বোচ্চ ২৮০ অক্ষরের বার্তা আদান-প্রদান ও প্রকাশ করতে পারেন। এই বার্তাগুলোকে টুইট বলা হয়ে থাকে।

জনপ্রিয় মাইক্রোব্লগিং সাইট টুইটার এবার নিয়ে এসেছে ভয়েস মেসেজিং ফিচার। ডিরেক্ট মেসেজের ক্ষেত্রে এই সুবিধা উপভোগ করা যাবে। জাপান, ব্রাজিল এবং ভারতে পরীক্ষামূলকভাবে ফিচারটি চালু করা হয়েছে। খুব শিগগির সকল দেশের টুইটার ব্যবহারকারীরা নতুন পরিষেবাটি উপভোগ করতে পারবেন বলে এক ঘোষণায় জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

ভয়েস টুইটের মতোই প্রতিটি ডিএম (ডিরেক্ট মেসেজ) ১৪০ সেকেন্ড অর্থাৎ আড়াই মিনিটের থেকে কিছুটা বেশি হবে। ফিচারটি ব্যবহারের জন্য চ্যাট বক্সে ভয়েস রেকর্ডিং আইকনে ট্যাপ করতে হবে। এরপর ভয়েস রেকর্ডিং শুরু হবে। শেষ করার আগে পুনরায় ভয়েস রেকর্ডিং আইকনে ট্যাপ করা লাগবে। ভয়েস মেসেজ পাঠানোর আগে তা শুনে নেওয়া যাবে।

আইওএস ব্যবহারকারীদের ক্ষেত্রে ভয়েস রেকর্ডিং আইকনকে ‘প্রেস অ্যান্ড হোল্ড’ পদ্ধতিতে চালু করে রেকর্ড করতে হবে। এরপর সোয়াইপ আপ অ্যান্ড রিলিজ করে ভয়েস মেসেজ পাঠানো যাবে। শুরুতে অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীরা নতুন এই ফিচার ব্যবহার করতে পারলেও, ওয়েব প্ল্যাটফর্ম থেকেও মেসেজ শোনা যাবে।  এর আগে গতবছরের জুন মাসে ভয়েস টুইট পরিষেবা চালু করেছিল টুইটার কর্তৃপক্ষ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers