সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

বিজ্ঞান ও প্রযুক্তি

চালু হলো নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’

নিউজজি ডেস্ক ২৯ জুলাই , ২০২১, ০২:৫৬:১৫

105
  • চালু হলো নতুন ডিজিটাল লেনদেন সেবা ‘ট্যাপ’

ঢাকা: গ্রাহকদের নিরাপদ সেবা প্রদানের লক্ষ্যে চালু হলো নতুন মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা 'ট্যাপ। বুধবার (২৮ জুলাই) ট্রাস্ট ব্যাংকের হেড অফিসে এই বাণিজ্যিক কার্যক্রমের উদ্বোধন করেন সেনাপ্রধান ও ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের চেয়ারম্যান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। 

সেবাটির আওতায় গ্রাহকরা অর্থ জমা-লেনদেন, ইউটিলিটি বিল পরিশোধ, বীমার কিস্তি, শিক্ষা প্রতিষ্ঠানের ফি, তিন বাহিনীর নিয়োগ সংক্রান্ত ফি জমা দেওয়া, রেমিট্যান্স গ্রহণ, অনলাইন মার্চেন্ট পেমেন্ট এবং সকল মোবাইল ফোন অপারেটরের রিচার্জ সেবা গ্রহণ করতে পারবেন।

'ট্যাপ'-এর বিশেষত্ব হচ্ছে শুধু জাতীয় পরিচয়পত্র ও সেলফির মাধ্যমে সেবাটি গ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন গ্রাহকরা। এই সেবার মাধ্যমে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ফি, জাতীয় পরিচয়পত্র ও পাসপোর্টের ফি পরিশোধ করা যাবে। 

সেবাটির উদ্বোধনী অনুষ্ঠানে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, 'বর্তমান প্রযুক্তির যুগে মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বা এমএফএস একটি অত্যাধুনিক ও উপযোগী প্রযুক্তি। তাই আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের একটি কোম্পানি ট্রাস্ট ব্যাংক লিমিটেড এবং আজিয়াটা ডিজিটাল সার্ভিসের যৌথ উদ্যোগে আমরা চালু করতে যাচ্ছি ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ। 

ট্রাস্ট ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও হুমায়রা আজম বলেন, 'দেশের মানুষকে সেরা ব্যাংকিং সুবিধা প্রদান করাই ট্রাস্ট ব্যাংকের লক্ষ্য। এই ভাবনা থেকেই আজিয়াটা গ্রুপের সংগে আমাদের যুক্ত হওয়া। 

ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের ভারপ্রাপ্ত সিইও দেওয়ান নাজমুল হাসান বলেন, 'ডিজিটাল বাংলাদেশের ভিশনকে সামনে রেখে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে 'ট্যাপ' চালু করতে পেরে আমরা আনন্দিত। আমাদের বিশ্বাস বাংলাদেশ সেনাবাহিনী ও ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এই উদ্যোগকে স্বাগত জানাবে সর্বস্তরের জনগণ। 

অনুষ্ঠানে আরও অংশগ্রহণ করেন আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট্রের ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল সাকিল আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল মনসুর মো. আশরাফ খান এবং অন্য অতিথিবৃন্দ। এছাড়া ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মালয়েশিয়া ও সিঙ্গাপুর থেকে অংশগ্রহণ করেন আজিয়াটা ডিজিটাল সার্ভিসেস-এর চিফ এক্সিকিউটিভ অফিসার খাইরিল আব্দুল্লাহ, চিফ ফিন্যান্সিয়াল অফিসার এন্থনি শেয়ান্থা আবেকুন, বোর্ড অব ডিরেক্টরস সুব্বারমন বৈদ্যনাথন এবং চিফ স্ট্র্যাটেজি অফিসার তোমু মারুয়ামাসহ অন্যরা। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers