বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

বিদেশ

আফগানিস্তানে নিজ দলের ১২ জনকে হত্যা করে পালিয়েছে দুই মিলিশিয়া

নিউজজি ডেস্ক ১৬ জানুয়ারি , ২০২১, ১৯:০২:৩৮

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: আফগানিস্তানে দুই মিলিশিয়া সদস্য নিজ দলের ১২ জনকে গুলি করে হত্যা করেছে। দেশটির পশ্চিমাঞ্চলীয় হেরাত প্রদেশে ওই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। পুলিশ এই ঘটনাকে অভ্যন্তরীণ হামলা বলে উল্লেখ করেছে।
 
হেরাত পুলিশের মুখপাত্র আব্দুল আহাদ ওয়ালিজাদা শনিবার এক বিবৃতিতে বলেন, নিজেদের সহকর্মীদের হত্যার পর ওই দুই মিলিশিয়া সদস্য অস্ত্র এবং গোলাবারুদ নিয়ে পালিয়ে গেছে। তিনি জানিয়েছেন, ইতোমধ্যেই আফগান সরকারি বাহিনী ওই এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে।
 
এদিকে তালেবানের মুখপাত্র ইউসুফ আহমাদি এক টুইট বার্তায় ওই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে নিয়েছে। শুক্রবার রাতে ওই হামলা চালানো হয়েছে বলে জানা গেছে।
 
অপরদিকে শনিবার রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলে বোমা বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশ সদস্য নিহত এবং আরও একজন আহত হয়েছে বলে কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জ নিশ্চিত করেছেন।
 
তবে হতাহতদের পরিচয় প্রকাশ করা হয়নি। এদিকে, নাম প্রকাশ না করা শর্তে আফগান পুলিশ বাহিনীর দুই সদস্য জানিয়েছেন, হামলায় কাবুলের ডেপুটি পুলিশ প্রধান মাওলানা বায়ান আহত হয়েছেন।
 
কাবুলে ওই হামলার ঘটনায় এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি। এর আগে শুক্রবার রাতে দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে একটি পুলিশ কম্পাউন্ডে আত্মঘাতী গাড়িবোমা হামলার ঘটনা ঘটেছে। প্রাদেশিক পুলিশের মুখপাত্র জামান হামদার্দ জানিয়েছেন, ওই হামলায় এক পুলিশ সদস্য নিহত এবং আরও দু’জন আহত হয়েছে। এখনও পর্যন্ত কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি।

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers