বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

বিদেশ

ইয়েমেনের মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশ পুনর্দখলের দ্বারপ্রান্তে হুথিরা

নিউজজি ডেস্ক ২৩ ফেব্রুয়ারি , ২০২১, ১৯:০৭:৩৯

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলন এবং তাদের সর্মিথত সেনারা সৌদি নেতৃত্বাধীন জোট ও ভাড়াটে গেরিলাদের কাছ থেকে মধ্যাঞ্চলীয় মারিব প্রদেশ পুনর্দখলের দ্বারপ্রান্তে রয়েছে। এরইমধ্যে প্রদেশের বেশিরভাগ এলাকা হুথিদের নিয়ন্ত্রণে চলে এসেছে।

নাম প্রকাশ না করার শর্তে ইয়েমেনি সামরিক বাহিনীর একটি সূত্র রাশিয়ার স্পুৎনিক বার্তা সংস্থার আরবি বিভাগকে জানান, কয়েক সপ্তাহের প্রচণ্ড লড়াইয়ের পর ইয়েমেনের সেনা এবং তাদের মিত্র যোদ্ধারা মারিব শহর ঘেরাও করেছে। ইয়েমেনি বাহিনী শহরের পূর্বাঞ্চলের প্রধান সরবরাহ লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। এই অঞ্চল ইয়েমেনের সবচেয়ে বড় প্রদেশ হাজরামাউতকে সংযুক্ত করেছে।

সূত্রটি জানায়, মারিব শহরের প্রধান প্রবেশপথগুলোর নিয়ন্ত্রণ নেয়ার পর এখন আল কায়েদা ও সৌদি ভাড়াটে সন্ত্রাসীদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলছে। পুরো মারিব শহর নিয়ন্ত্রণে আসা এখন সময়ের ব্যাপার মাত্র।

এদিকে, আল কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত সালাফিপন্থি ইসলাহ পার্টি ইয়েমেনের দক্ষিণাঞ্চল থেকে মারিব শহরের দিকে তাকফিরি সন্ত্রাসীদেরকে নিয়ে যাচ্ছে। হুথি আনসারুল্লাহর বিরুদ্ধে লড়াইয়ের জন্য এসব সন্ত্রাসীকে সেখানে নেয়া হচ্ছে। বিষয়টি জানান এডেন প্রদেশের গভর্নর। সূত্র: পার্সটুডে

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers