বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮ , ১০ রমজান ১৪৪২

বিদেশ

ভারত থেকে পশ্চিমবঙ্গকে আলাদা করে স্বাধীন রাষ্ট্র গড়ার আহ্বান মমতাকে

নিউজজি ডেস্ক ২৫ ফেব্রুয়ারি , ২০২১, ১০:২২:২৯

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে 'শিখস ফর জাস্টিস' গোষ্ঠীর এক চিঠি আসাকে ঘিরে তোলপাড় শুরু হয়েছে। এই ধরনের চিঠি শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেই নয়, গিয়েছে মহারাষ্ট্রের উদ্ধব ঠাকরের কাছেও। ভারতের এক সংবাদমাধ্যমের এমন দাবিতে নড়েচড়ে বসেছে রাজনৈতিক মহল।

সংবাদমাধ্যমের দাবি, খালিস্তানিপন্থী গোষ্ঠী বলে পরিচিত 'শিখস ফর জাস্টিস ' চিঠি পাঠিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। এই চিঠিতে মমতার কাছে বিস্ফোরক দাবি জানানো হয়েছে। ভোটের আগে এমন চিঠি ঘিরে তোলপাড় শুধু বাংলাতেই নয়।

ঐ সংবাদ তরফে জানা যায়, মমতা বন্দ্যোপাধ্যায়রে কাছে যে চিঠি এই খালিস্তানি পন্থী গোষ্ঠী পাঠিয়েছে,তাতে লেখা রয়েছে, বাংলা যাতে ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে আলাদা রাষ্ট্র হিসাবে নিজেদের ঘোষণা করে। শুধু তাই নয়, ভারত থেকে বাংলাকে বিচ্ছিন্ন করে সেখানে মমতাকে প্রধানমন্ত্রী হিসাবে দেখার আশা প্রকাশ করা হয়েছে চিঠিতে।

তাদের দাবি, শুধু পশ্চিমবঙ্গকেই স্বাধীন রাষ্ট্র গড়ার ডাক দেয়নি এই খালিস্তানিপন্থী সংগঠন। পাশাপাশি মহারাষ্ট্রকেও ভারত থেকে বিচ্ছিন্ন করার ডাক দিয়ে উদ্ধব ঠাকরের কাছে চিঠি পাঠিয়েছে এই সংগঠনটি।

প্রসঙ্গত, কৃষকদের অরাজনৈতিক আন্দোলনের চালিকাশক্তি এই মুহূর্তে এই খালিস্তানিপন্থীরা হাতে রাখছে বলে অভিযোগ উঠছে। এই বিচ্ছিন্নতাবাদী শক্তি এবার দাবি করেছে , যে পশ্চিমবঙ্গের নিজস্ব পরিচিতি, ভাষা, সংস্কৃতি বাঁচিয়ে রাখতে হলে রাজ্যের উচিত ভারত থেকে সরে গিয়ে আলাদা রাষ্ট্র গঠন করা।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers