বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

বিদেশ

জান্তা সরকার বিরোধী বিক্ষোভের খবর প্রচার করায় ২৫ সাংবাদিক আটক

নিউজজি ডেস্ক ২ মার্চ , ২০২১, ১৯:৩৯:২৪

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: মিয়ানমারে চলমান সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভের খবর প্রচার করায় অন্তত ২৫ জন সাংবাদিককে আটক করা হয়েছে। মঙ্গলবার (২ মার্চ) এ খবর জানায় মিয়ানমারের গণমাধ্যম দ্যা ইরাবতি।

এই ২৫ জনের মধ্যে গতকাল সোমবার ১০ সাংবাদিককে আটক করা হয়। তবে সর্বশেষ যাদের আটক করা হয় তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ না এনে শুধু হেফাজতে রাখা হয়েছে।

খবরে বলা হয়, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের আটক করা গ্রহণযোগ্য নয় জানান দেশটির সেভেন ডে নিউজের প্রধান সম্পাদক কো আহর মাহন। তিনি বলেন, ওই সংবাদকর্মীরা শুধু তাদের দায়িত্ব পালন করছেন, তারা বিক্ষোভ করছেন না।

মিয়ানমার ইস্যুতে জান্তা সরকারের প্রতিনিধির উপস্থিতিতে মঙ্গলবার বৈঠক করবেন আসিয়ানের সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা। বৈঠকে সেনা অভ্যুত্থানের তীব্র নিন্দা জানানো হবে বলে আশ্বস্ত করেন সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী। গত নভেম্বরের সাধারণ নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে ১ ফেব্রুয়ারি ক্ষমতাসীন নেতাদের আটক করে ক্ষমতা দখল করে মিয়ানমারের সেনাবাহিনী।

এক মাসের বেশি সময় ধরে আটক নেতাদের মুক্তি ও তাদের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবিতে বিক্ষোভ করছে দেশটির নাগরিকরা। শুরুতে শান্তিপূর্ণ বিক্ষোভে পুলিশ হস্তক্ষেপ না করলেও পরে তারা বিক্ষোভকারীদের ওপর সহিংস হয়ে ওঠে। ২৮ ফেব্রুয়ারি একদিনেই বিক্ষোভে গুলি চালিয়ে ১৮ জনকে হত্যা করেছে পুলিশ। এই ঘটনায় মিয়ানমারের সামরিক জান্তার নিন্দা জানান বিশ্ব নেতারা। সূত্র: দ্যা ইরাবতি

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers