শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

বিদেশ

দক্ষিণ সুদানে উড্ডয়নের পর পরই বিমান বিধ্বস্ত, নিহত ১০

নিউজজি ডেস্ক ৩ মার্চ , ২০২১, ১৬:৪১:৩৭

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: দক্ষিণ সুদানে একটি বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। নিহতদের মধ্যে ওই বিমানের দুই পাইলটও রয়েছেন। বিমানটি দক্ষিণ সুদানের জংলেই রাজ্যের একটি বিমানবন্দর থেকে উড্ডয়নের পর পরই বিধ্বস্ত হয়। রাজ্যের গভর্নর এবং সংশ্লিষ্ট এয়ারলাইন্সের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

সাউথ সুদান সুপ্রিম এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়, মঙ্গলবার রাতে পিয়েরে থেকে উড্ডয়নের পর বিমানটি বিধ্বস্ত হয়। এতে ওই বাণিজ্যিক বিমানের সব আরোহীর মৃত্যু হয়। বিমানটি রাজধানী জুবা থেকে পিয়েরেতে গিয়েছিল এবং পুনরায় জুবাতে ফিরে আসার উদ্দেশে যাত্রা করেছিল। বিমান দুর্ঘটনায় ঠিক কতজনের মৃত্যু হয়েছে তা এখনো স্পষ্ট নয়। তবে ধারণা করা হচ্ছে দুর্ঘটনার সময় বিমানটিতে ২৪ জন আরোহী ছিল।

সংবাদ সম্মেলনে গভর্নর ডেনাই জক চাগর বলেন, সাউথ সুপ্রিম এয়ারলাইন্সের এইচকে-৪২৭৪ বিমান বিধ্বস্তের খবর একটি বড় ধাক্কা এবং ভয়াবহ। দুই পাইলটসহ ১০ জনের মৃত্যু হয়েছে।

সাউথ সুপ্রিম এয়ারলাইন্সের পরিচালক আয়ি দুয়াং আয়ি বলেন, ওই ফ্লাইটে কতজন আরোহী ছিলেন তা এখনো নিশ্চিত নয়। এখন পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ওই বিমানে ১১ জন আরোহী ছিল। এই ঘটনা তদন্তে একটি টিম মোতায়েন করা হচ্ছে বলে জানান তিনি। বিমানটি পিয়েরে থেকে ঠিকভাবেই যাত্রা করেছিল এবং এটি ভালোভাবেই অবতরণ করে। কিন্তু বিমানবন্দর থেকে জুবায় ফিরে আসার সময় বিধ্বস্ত হয়েছে বলে জানান তিনি। সূত্র: এএফপি

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers