বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

বিদেশ

অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেলের বিরুদ্ধে কিশোরীকে ধর্ষণের অভিযোগ

নিউজজি ডেস্ক ৩ মার্চ , ২০২১, ২০:৩০:৩৬

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে অস্ট্রেলিয়ার অ্যাটর্নি জেনারেল ক্রিশ্চিয়ান পোর্টারের বিরুদ্ধে। কিন্তু এই অভিযোগ দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেন তিনি। ১৯৮৮ সালে ১৬ বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে পোর্টারের বিরুদ্ধে। গত সপ্তাহে অস্টেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনকে পাঠানো একটি চিঠিতে এ বিষয়টি জানানো হয়। ১৯৮৮ সালে ধর্ষণের শিকার ওই নারী গত বছর আত্মহত্যা করেন।

ধর্ষণের অভিযোগ সামনে আসার পর থেকেই অ্যাটর্নি জেনারেলের পদত্যাগের দাবি উঠে। তবে সব অভিযোগ অস্বীকার করে তিনি বলছেন প্রধানমন্ত্রী মরিসন তার প্রতি সমর্থন জানিয়েছেন।

বুধবার পার্থে অনুষ্ঠিত এক বৈঠকে পোর্টার বলেন, যেসব অভিযোগ উঠেছে তেমন কোনো ঘটনা কখনো ঘটেনি। গত ফেব্রুয়ারি থেকেই অস্ট্রেলিয়ার গণমাধ্যম এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে আসছে। কিন্তু তার পরিচয় সে সময় প্রকাশ করা হয়নি। শুধু জানা সম্ভব হয়েছিল যে তিনি মন্ত্রিসভার একজন সদস্য। সাবেক প্রসিকিউটর পোর্টার ২০১৩ সালে পার্লামেন্টের সদস্য হন। এরপর ২০১৭ সালে তিনি অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব শুরু করেন।

ধর্ষণের শিকার ওই নারী গত বছর নিউ সাউথ ওয়েলস পুলিশকে তার অভিযোগের কথা জানালেও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেননি। গত জুনে তার মৃত্যুর পরপরই ধর্ষণের অভিযোগের তদন্ত প্রক্রিয়া স্থগিত করে পুলিশ। সূত্র: বিবিসি

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers