বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ , ৩ রমজান ১৪৪২

বিদেশ

মিয়ানমারে সেনাবাহিনী পরিচালিত ৫ টি চ্যানেল বাদ দিলো ইউটিউব

নিউজজি ডেস্ক ৫ মার্চ , ২০২১, ১৬:৩২:৪৯

  • ছবি : নিউজজি

ঢাকা: মিয়ানমারের সেনাবাহিনী পরিচালিত টেলিভিশন নেটওয়ার্কের পাঁচটি চ্যানেলকে ইউটিউব থেকে বাদ দেয়া হয়েছে। ইউটিউবের মুখপাত্র এক বিবৃতিতে এই তথ্য জানান। রয়টার্সের এক প্রশ্নের জবাবে ইউটিউবের নারী মুখপাত্র বলেন, আমাদের কমিউনিটি গাইডলাইন অনুসারে আমরা বেশ কয়েকটি চ্যানেলকে বাদ দিয়েছি এবং অনেক ভিডিও সরিয়ে ফেলেছি।

ইউটিউব জানায়, যেসব চ্যানেল বাদ দেয়া হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে রাষ্ট্রীয় সম্প্রচার নেটওয়ার্ক এমআরটিভি, সেনাবাহিনী মালিকানাধীন মিয়াবতী মিডিয়া, এমডব্লিউডি ভ্যারাইটি ও এমডব্লিউডি মিয়ানমার।

বুধবার সামরিক সরকারবিরোধী বিক্ষোভের এক দিনে ৩৮ জন প্রতিবাদকারী নিহতের পর এই সিদ্ধান্তের কথা জানালো ইউটিউব। ১ ফেব্রুয়ারি গত নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে জালিয়াতির অভিযোগে মিয়ানমারের ক্ষমতা দখল করে দেশটির সেনাবাহিনী। অভ্যুত্থানের আগে তারা দেশটির নির্বাচিত নেত্রী অং সান সু চিকে বন্দি করে। ক্ষমতা দখলের পর থেকেই এসব টেলিভিশনের চ্যানেলের মাধ্যমে নিজেদের সাফাই গেয়ে আসছিল জান্তা সরকার।

ফেব্রুয়ারিতে এমআরটিভির পেজ ব্যান করে। এর আগে ২০১৮ সালে মিয়াবতী ও সেনাপ্রধান মিন অং হ্লাংয়ের পেজসহ বেশ কয়েকজন সেনা কর্মকর্তা ও সংস্থাকে নিষিদ্ধ করে ফেসবুক। এবার অভ্যুত্থানের পর মিয়ামারের সেনাবাহিনী সংশ্লিষ্ট সবগুলো পেজ ব্যান করেছে। পরে মিয়ানমারের জান্তা সরকার দেশটিতে ফেসবুক নিষিদ্ধ ঘোষণা করে। সূত্র: রয়টার্স

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers