বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

বিদেশ

নিউ ইয়র্কের রিজার্ভ ব্যাংকের প্রথম নারী সিওও নওরিন হাসান

নিউজজি ডেস্ক ৭ মার্চ , ২০২১, ১৯:৫৮:০৩

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: নিউ ইয়র্কের ফেডারেল রিজার্ভ ব্যাংকের প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট এবং চিফ অপারেটিং অফিসার (সিওও) পদে নিয়োগ পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক নওরিন হাসান। ব্যাংক এক বিবৃতিতে জানায়, নওরিন হাসানের নিয়োগ কার্যকর হবে ১৫ মার্চ। ফেডারেল রিজার্ভ সিস্টেমের গভর্নররা বিষয়টির অনুমোদন দিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, প্রথম ভাইস প্রেসিডেন্ট হিসেবে নওরিন হাসান নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের দ্বিতীয় সর্বোচ্চ ক্ষমতাসম্পন্ন কর্মকর্তা এবং ফেডারেল ওপেন মার্কেট কমিটির ভোটের ক্ষেত্রেও বিকল্প সদস্য হবেন তিনি।

ওই বিবৃতিতে নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং প্রধান জন সি. উইলিয়ামসকে উদ্ধৃত করে বলা হয়, নওরিনের নেতৃত্বের অভিজ্ঞতা, বিভিন্ন দলকে উৎসাহিত করার গভীর প্রতিশ্রুতি এবং ব্যাপক প্রযুক্তি ও আর্থিক পরিসেবায় তার যে অভিজ্ঞতা ব্যাংকের কর্মকর্তা হিসেবে তার ভূমিকার ক্ষেত্রে এসব গুরুত্ব রাখবে।

তিনি বলেন, আমার দৃঢ়বিশ্বাস নওরীন একজন অনুপ্রেরণামূলক ও উদ্ভাবনী নেতা হবেন এবং আমাদের প্রতিষ্ঠানকে আমাদের মূল্যবোধের সঙ্গে সামঞ্জস্য রেখে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করবেন।

নিউ ইয়র্ক ফেডারেল রিজার্ভ ব্যাংকের পরিচালকদের প্রধান ডেনিসে স্কট বলেন, এই পদের জন্য আমরা যে ধরনের যোগ্য মানুষ খুঁজেছি। নওরিনের নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা এবং কাজের দক্ষতা একই রকম।

জানা যায়, নওরিন হাসানের বাবা-মা ভারতের কেরালা থেকে যুক্তরাষ্ট্রে যান। তার বাবা জাভেদ কে. হাসান আইবিএম-এর সাবেক একজন কর্মকর্তা। এছাড়া, তিনি এএমপি ইনকরপোরেশনের গ্লোবাল ইন্টার কানেক্ট সিস্টেমসের প্রেসিডেন্ট ছিলেন। সূত্র: গালফ নিউজ

নিউজজি/আইএইচ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers