শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

বিদেশ

মিসরে থেমে থাকা ট্রাকে বাসের ধাক্কায় নিহত ২০

নিউজজি ডেস্ক ১৪ এপ্রিল , ২০২১, ১৯:০৭:৩৭

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: সরে থেমে থাকা একটি ট্রাককে ধাক্কা দিয়েছে যাত্রীবাহী একটি বাস। এতে ২০ জন নিহত ও তিনজন আহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রাজধানী কায়রো থেকে প্রায় ৩৭০ কিলোমিটার দক্ষিণে আসিউত প্রদেশের একটি মহাসড়কে গতকাল মঙ্গলবার এ দুর্ঘটনাটি ঘটে বলে প্রদেশটির গভর্নরের কার্যালয়ের বিবৃতিতে বলা হয়। খবর রয়টার্সের।

যান্ত্রিক ত্রুটির কারণে সিমেন্টবোঝাই ওই ট্রাকটি সড়কে থেমে ছিল। এ সময় কায়রো থেকে রওনা দেওয়া যাত্রীবাহী একটি বাস ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে বাসটিতে আগুন ধরে যায়। পোড়া বাস থেকে মৃতদেহ ও আহতদের বের করতে উদ্ধারকারীদের ব্যাপক কষ্ট করতে হয়েছে।

দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে ৩৬টি অ্যাম্বুলেন্স ছুটে যায় বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আহতদের কাছাকাছি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বেপরোয়াভাবে গাড়ি চালানো এবং রাস্তার বেহাল দশার কারণে মিসরে প্রায়ই সড়ক দুর্ঘটনা ও প্রাণহানির খবর পাওয়া যায়। সম্প্রতি দেশটিতে হওয়া বেশ কয়েকটি সড়ক ও রেল দুর্ঘটনায় বেশ কয়েকজন মানুষের মৃত্যু হয়েছে।

মার্চে কায়রোর ৮০ কিলোমিটার দক্ষিণের গিজা প্রদেশে ট্রাক ও মিনিবাসের সংঘর্ষ ১৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে, রাজধানীর ৪৪০ কিলোমিটার দক্ষিণে তাহতার কাছে দুটি ট্রেনের সংঘর্ষে মারা গেছে অন্তত ৩২ জন। আহতও হয়েছিল দেড়শোর বেশি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers