শনিবার, ৮ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ , ২৬ রমজান ১৪৪২

বিদেশ

ইসরায়েলের পরমাণু স্থাপনার কাছে সিরিয়ার ক্ষেপণাস্ত্র হামলা

নিউজজি ডেস্ক ২২ এপ্রিল , ২০২১, ২১:৫১:২৬

  • ছবি : ইন্টারনেট থেকে

ঢাকা: মধ্যপ্রাচ্যের ইহুদিবাদী দখলদার রাষ্ট্র ইসরায়েলের সেনাবাহিনী বলছে, যুদ্ধবিধ্বস্ত দেশ সিরিয়ার একটি বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র লক্ষ্যভ্রষ্ট হয়ে তাদের পরমাণু স্থাপনার পাশে পড়েছে। ওই ক্ষেপণাস্ত্রটি তাদের ডিমনা শহরে ছিটকে পড়ে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার খবরে বলা হয়, তাৎক্ষণিকভাবে এই ঘটনায় কোনো ক্ষয়-ক্ষতি কিংবা কারও আহত হওয়ার খবর পাওয়া যায়নি। ইসরায়েলি সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, ক্ষেপণাস্ত্র বিস্ফোরণে পারমাণবিক স্থাপনায় আঘাত লাগেনি।

পশ্চিম জেরুজালেম থেকে আল-জাজিরার সাংবাদিক হ্যারি ফসেট জানান, সিরিয়ার যে ক্ষেপণাস্ত্র ইসরায়েলের ডিমনা শহরে আঘাত হেনেছে সেটা বেশ বড় আকারের বিস্ফোরণ। ওই ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণ ১৫০ কিলোমিটার দূরের জেরুজালেম শহর থেকে শোনা গেছে।

ইসরায়েলের সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেন, সিরিয়ায় তাদের অভিযানের সময় ওই ক্ষেপণাস্ত্রটি তাদের যুদ্ধবিমান লক্ষ্য করে নিক্ষেপ করা হয় এবং সেটি লক্ষ্যচ্যুত হয়ে ডিমনা শহরে পতিত হয়। সিরিয়া যে ক্ষেপণাস্ত্রটি নিক্ষেপ করে সেটি ছিল এসএ-৫।সেনাবাহিনীর ওই মুখপাত্র বলেন, ক্ষেপণাস্ত্র নিক্ষেপের জবাবে তারা সিরিয়ার বিভিন্ন স্থাপনায় ও এলাকায় হামলা চালিয়েছেন।

অন্য দিকে সিরিয়ার রাষ্ট্রচালিত সংবাদ সংস্থা সানার খবরে বলা হয়, সিরিয়ার সেনাবাহিনী দামেস্কে ইসরায়েলের হামলা প্রতিহত করেছে। এতে বলা হয়, বৃহস্পতিবারের (২১ এপ্রিল) শুরুর দিকে ইসরায়েলি বাহিনী রকেট হামলা করে। যদিও সিরিয়ার সেনাবাহিনী অধিকাংশ রকেট প্রতিহত করতে সক্ষম হয়। তবে ওই হামলায় তাদের চার সেনা আহত হয়েছেন এবং কিছু বস্তুগত ক্ষতি হয়েছে বলেও খবরে বলা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers