সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

বিদেশ

করোনায় ‘আন্ডারওয়ার্ল্ড ডন’ ছোটা রাজনের মৃত্যুর গুঞ্জন

নিউজজি ডেস্ক ৭ মে , ২০২১, ২২:৩৮:৪৫

  • ছবি : ইন্টারনেট

ঢাকা: করোনায় আক্রান্ত হয়ে ‌‘মাফিয়া ডন’ খ্যাত ছোটা রাজনের মৃত্যুর গুঞ্জন শোনা যাচ্ছে। আজ (শুক্রবার) বিক‍ালে হঠাৎই সামনে আসে ছোটা রাজনের মৃত্যু সংবাদ। তবে এ খবর প্রকাশ্যে আসার আধঘণ্টার মধ্যেই দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়, খবরটি আদৌ সত্য নয়।

করোনায় আক্রান্ত ছোটা রাজনকে গত ২৬ এপ্রিল দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সে (এইমস) ভর্তি করা হয়েছিল। শুক্রবার তার মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়ার পর এইমস কর্তৃপক্ষও বিবৃতি দিয়ে জানিয়েছে যে, ছোটা রাজনের মৃত্যুর খবরটি ঠিক নয়।

ভারতের কারাবন্দি ‘আন্ডারওয়ার্ল্ড ডন’ ৬২ বছর বয়সী ছোটা রাজন হৃদরোগ ও ডায়বেটিসের রোগী। করোনায় আক্রান্ত হওয়ায় তার শারীরিক ঝুঁকির কথা জানায় চিকিৎসকরা। যদিও শুক্রবার তার শারীরিক অবস্থার কোন খবর জানাননি এইমসের চিকিৎসকরা।

২০১৫ সালে ইন্দোনেশিয়ায় বালি দ্বীপে গ্রেপ্তার হওয়ার পর থেকে দিল্লির তিহাড় কারাগারে বন্দি ছোটা রাজন। তার করোনায় আক্রান্ত হওয়ার খবর গত ২৬ এপ্রিল জানায় তিহাড় জেল কর্তৃপক্ষ। এরপর তাকে এইমসে ভর্তি করা হয়। 

দিল্লির একটি দায়রা জজ আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাজিরা দেওয়ার কথা ছিল ছোটা রাজনের। তবে তিহাড় কারা কর্তৃপক্ষ আদালতকে জানিয়েছিল, করোনায় আক্রান্ত হওয়ায় হাজিরা দিতে পারবে না ডন। পরে ওইদিনই তাকে এইমসে ভর্তি করানো হয়।

মহারাষ্ট্রে চাঁদাবাজি ও হত্যার কমপক্ষে ৭০টি মামলার আসামী ছোটা রাজন। মুম্বাইয়ে তার বিরুদ্ধে ঝুলে থাকা সব মামলা পরে সিবিআই এর কাছে হস্তান্তর করা হয়। একটি বিশেষ আদালত গঠন করে রাজনের বিরুদ্ধে হওয়া মামলাগুলোর বিচার কাজ চলছে।

২০১৮ সালে ভারতের একটি আদালত তাকে প্রখ্যাত সাংবাদিক জ্যোতির্ময় দে হত্যাকাণ্ডে দোষীসাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers