সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

বিদেশ

ফিলিস্তিনে সেনাবাহিনী পাঠাতে মালয়েশিয়া প্রস্তুত

নিউজজি ডেস্ক ১৮ মে , ২০২১, ১৪:৪১:৫৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: গাজায় ইসরায়েলের বর্বোরোচিত হামলায় এখন পর্যন্ত ২১২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে ৬১টি শিশু রয়েছে। এত মৃত্যুর পরেও থামছে না ইসরায়েলের হামলা। এমন পরিস্থিতিতে ফিলিস্তিনে শান্তি রক্ষায় সেনা পাঠানোর জন্য নিজেদের প্রস্তুতির কথা জানিয়েছে মালয়েশিয়া। সোমবার দেশটি জানায়, তাদের সেনাবাহিনী প্রস্তুত।

মালয়েশিয়ার গণমাধ্যম স্ট্রেইটস টাইমস জানিয়েছে, জাতিসংঘ চাইলে তারা শিগগিরই ফিলিস্তিনে সেনা পাঠানো হবে বলে মালয়েশিয়া নিশ্চিত করেছে। 

এ বিষয়ে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব জানান, যদি জাতিসংঘ অনুরোধ জানায় তাহলে গাজায় শান্তিরক্ষী পাঠাতে প্রস্তুত আছে তার দেশ। যেহেতু এখানে আন্তর্জাতিক আইনের বিষয় আছে তাই মধ্যপ্রাচ্যে শান্তিরক্ষী টিম পাঠানোর ব্যাপারে মালয়েশিয়া একক কোনো সিদ্ধান্ত নিতে পারে না বলেও জানান তিনি ।

তিনি বলেন, জাতিসংঘ যদি সিদ্ধান্ত নেয় যে, আমাদের সেনা সেখানে যাবে তাহলে আমরা দ্রুত তাদের সেখানে পাঠাতে পারব ইনশাল্লাহ।

এদিকে ফিলিস্তিনিদের সুরক্ষা এবং মঙ্গল কামনায় সোমবার (১৭ মে) বাদ মাগরিব মালয়েশিয়ার জাতীয় মসজিদ ‘মসজিদ নেগারা’সহ দেশের প্রতিটি মসজিদ ও সুরাউতে সালাতুল হাজতের নামাজ আদায় শেষে মোনাজাতের মাধ্যমে দোয়া অনুষ্ঠিত হয়।

মালয়েশিয়ার গণমাধ্যমগুলো আরও জানান, মালয়েশিয়ার রাজা ইয়াং ডি-পারতুয়ান আগোং আল-সুলতান আবদুল্লাহ রি’আয়াতুদ্দিন আল-মুস্তফা বিল্লাহ শাহ ও স্ত্রী রাজ দরবার মসজিদে ফিলিস্তিনিদের সুরক্ষার জন্য সালাতুল হাজতের নামাজ আদায় করেন।

নিউজজি/ দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers