সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

বিদেশ

ইসরায়েলে ৬টি রকেট নিক্ষেপ করলো লেবানন

নিউজজি ডেস্ক ১৮ মে , ২০২১, ১৫:৫৫:৩৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদের সীমান্তবর্তী দেশ লেবানন দখলকৃত ভূমিতে ইহুদি বসতি লক্ষ্য করে ছয়টি রকেট নিক্ষেপ করা হয়েছে। ইসরায়েলি সামরিক বাহিনী টুইটবার্তায় এ খবর নিশ্চিত করে জানিয়েছে, ওই রকেট হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ওই টুইটবার্তায় আরও বলা হয়, লেবানন হতে ইসরায়েলের উত্তরাঞ্চলকে লক্ষ্য করে ৬টি রকেট নিক্ষেপ করা হয়েছিলো। তবে সবগুলো ধ্বংস করা হয়েছে। রকেটগুলো লেবানন সীমান্ত অতিক্রম করতে পারেনি। আর্টিলারি দিয়ে সেগুলো ভূপাতিত করা হয়েছে।

ইসরায়েল-ফিলিস্তিন চলমান উত্তেজনায় লেবানন হতে রকেট নিক্ষেপের এটি দ্বিতীয় ঘটনা। এর আগে গত বৃহস্পতিবার ইসরায়েলের ইহুদি বসতি লক্ষ্য করে ৩টি রকেট হামলা করেছিলো দেশটি। তবে সেই হামলায়ও তারা সফলতা পায়নি।

লেবাননের সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী ও ইসরায়েলের কট্টর বিরোধী হিজবুল্লাহর একটি ঘনিষ্ঠ সূত্রের দাবি, এসব হামলার সঙ্গে সংগঠনটির কোনো সম্পৃক্ততা নেই।

লেবাননের দক্ষিণে জাতিসংঘের শান্তিরক্ষা মিশন টুইটারে জানিয়েছে, অঞ্চলটির পরিস্থিতি বর্তমানে শান্ত। দুই দেশের সঙ্গেই যোগাযোগ অব্যাহত রেখেছে জাতিসংঘ।

গাজা উপত্যকায় ইসরায়েলের সামরিক আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে লেবাননে। গত সপ্তাহে সীমান্তের কাছে একটি মিছিলে ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে নিহত হয় এক বিক্ষোভকারী।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers