শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

বিদেশ

উ. কোরিয়াকে বসার প্রস্তাব মার্কিন দূতের

নিউজজি ডেস্ক ২১ জুন , ২০২১, ১৫:৪১:২৭

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: কোনো শর্তছাড়াই যে কোনো জায়গায় যে কোনো সময়ে পিয়ংইয়ংয়ের সাথে বসার প্রস্তাব করেছেন উত্তর কোরিয়া বিষয়ক যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি। জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর এখনো পর্যন্ত উত্তর কোরিয়ার সাথে দেশটির প্রকাশ্য কোনো যোগাযোগ হয়নি।

গত সপ্তাহে উত্তর কোরীয় নেতা কিম জং উন বলেছেন, তার দেশ ‘সংলাপ ও সংঘাত’ উভয়ের জন্য অবশ্যই প্রস্তুত রয়েছে। তার এ মন্তব্যের পর মার্কিন দূত সুং কিম এ প্রস্তাব রেখেছেন।

দক্ষিণ কোরিয়ায় পাঁচ দিনের সফরকালে মার্কিন দূত বলেছেন, আমরা অব্যাহতভাবে আশা করছি উত্তর কোরিয়া এ বিষয়ে ইতিবাচকভাবে সাড়া দেবে।

এদিকে গত সপ্তাহে কিম জং উন তার দেশের খাদ্য পরিস্থতিকে উদ্বেজনক হিসেবে মন্তব্য করেছেন। দেশটি করোনা মোকাবেলার চেষ্টায় বর্তমানে স্বঘোষিতভাবে বিশ্ব থেকে বিচ্ছিন্ন রয়েছে।

দেশটির সরকার পরিচালিত কেসিটিভির খবরে রোববার বলা হয়েছে, কিম এবং শীষ কর্মকর্তারা দেশটির খাদ্য সংকট মোকাবেলায় জরুরি পদক্ষেপ নেয়ার বিষয়ে আলোচনা করেছেন।

উত্তর কোরিয়া দীর্ঘদিন ধরেই জোর দিয়ে বলে আসছে দেশটিতে এখনো পর্যন্ত করোনা সংক্রমণ ঘটেনি। তবে বিশ্লেষকরা এতে সন্দেহ পোষণ করে বলেছে, করোনা ঠেকাতে নেয়া দেশটির স্বেচ্ছাবিচ্ছিন্ন থাকার সিদ্ধান্তের কারণে পিয়ংইয়ংকে অর্থনৈতিকভাবে চড়া মূল্য গুনতে হবে।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers