শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

বিদেশ

কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর গুলি, নিহত ৩

নিউজজি ডেস্ক ২১ জুন , ২০২১, ১৫:৫২:০০

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারতশাসিত কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হয়েছেন ৩ জন। তাদের মধ্যে একজন বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী লস্কর-ই তৈয়বার শীর্ষ কমান্ডার। রোববার জম্মু ও কাশ্মিরের সোপরে রাতভর সন্ত্রাসবিরোধী অভিযানের সময় নিরাপত্তা বাহিনীর গুলিতে তারা নিহত হন।

এনডিটিভি জানায়, রোববার গভীর রাতে কাশ্মিরের বারমুল্লা জেলার সোপর এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে পুলিশ। পরে একপর্যায়ে গুলিতে নিহত হয় তিন বিচ্ছিন্নতাবাদী। নিহতদের একজন মুদাসির পণ্ডিত। তিনি লস্কর-ই তৈয়বার শীর্ষ কমান্ডার বলে জানানো হয়েছে। কাশ্মিরে একাধিক সন্ত্রাসী হামলার ঘটনায় ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় নাম ছিল মুদাসির পণ্ডিতের।

কাশ্মিরের পুলিশের আইজি বিজয় কুমার বলেন, কাশ্মিরের উত্তরাঞ্চলীয় সোপরের গন্ড ব্রাথ এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে এই গোলাগুলির ঘটনা ঘটে। তিনি আরও বলেন, ‘লস্কর-ই তৈয়বার (এলইটি) কমান্ডার মুদাসিরকে হত্যা করা স্থানীয় জনগণের জন্য একটি বড় স্বস্তি। একাধিক কাউন্সিলর ও সাধারণ নাগরিকের হত্যাকাণ্ডের সঙ্গে তিনি জড়িত ছিলেন।’

এদিকে টুইটারে দেওয়া এক বার্তায় কাশ্মিরের পুলিশ বিভাগ জানিয়েছে, ‘সামরিক এনকাউন্টারে নিহত মুদাসির পণ্ডিত ৩ পুলিশ সদস্য, ২ কাউন্সিলর ও ২ সাধারণ নাগরিকের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন। চলতি বছরের মার্চে সোপরে একটি বৈঠকের সময় ২ বিজেপি কাউন্সিলর ও একজন পুলিশ সদস্যকে হত্যা করেন পন্ডিত।’

এর আগে গত মাসে সন্ত্রাসী হামলার কারণে উত্তপ্ত হয়েছিল উঠে উত্তর কাশ্মিরের সোপোর এলাকা। সেসময় পুলিশের একটি টহল দলকে লক্ষ্য করে হামলা চালায় বিচ্ছিন্নতাবাদীরা। হামলার নিহত হন দুই পুলিশ সদস্য এবং দু’জন সাধারণ মানুষ। এছাড়া আরও ৩ জন পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছিলেন।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers