মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

বিদেশ

যুক্তরাষ্ট্র-ভারতে ফের বেড়েছে করোনা তাণ্ডব

নিউজজি ডেস্ক ২৮ জুলাই , ২০২১, ১৬:৫৩:০১

99
  • ছবি: ইন্টারনেট

 

ঢাকা: একসময়ে মহামারি করোনায় বিপর্যস্ত ছিল যুক্তরাষ্ট্র ও ভারত। গণহারে টিকাদান, লকডাউনসহ কঠোর স্বাস্থ্যবিধি আরোপ করায় করোনা তাণ্ডব কমে এসেছিল। কয়েকদিন যেতে না যেতে আবার বাড়তে শুরু করেছে করোনা।

সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে একক দেশ হিসেবে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৫৯১ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৫৩ লাখ ৫০ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৭ হাজার ৩৪০ জন মারা গেছেন।

এদিকে মঙ্গলবার ভারতে ১৩২ দিন পর দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নেমেছিল। কিন্তু পর দিনই আবার বেড়েছে করোনায় মৃত্যু ও সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। এ সময়ের মধ্যে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬৫৪ জন।

বুধবার ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, এ পর্যন্ত ভারতে মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ১৪ লাখ ৮৪ হাজার ৬০৫ জন। সব মিলিয়ে করোনায় মৃত্যু হয়েছে চার লাখ ২২ হাজার ২২ জনের।

এর আগের দিন মঙ্গলবার ১৩২ দিন পর দেশটিতে দৈনিক সংক্রমণ নেমেছে ৩০ হাজারের নিচে। এদিন করোনাক্রান্ত হন ২৯ হাজার ৬৮৯ জন। মৃত্যুও নেমেছিল পাঁচশর নিচে।

গত মার্চের মাঝামাঝি ভারতে একদিনে শনাক্ত রোগীর সংখ্যা ছিল ২০ হাজারের কাছাকাছি। তার পর দেশটিতে সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ে।

ভারত থেকে ছড়িয়ে পড়া করোনার অতিসংক্রামক ডেল্টা ধরন-এর পেছনে ভূমিকা রেখেছে। মাঝে আক্রান্তের হার ও মৃত্যু কমে আসে। কিন্তু এর মধ্যে ফের মৃত্যু বেড়ে যাওয়ায় ভারতের জন্য অশনিসংকেত।

এদিকে বুধবার পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪১ লাখ ৯৩ হাজার ১৫৫ জনের, করোনাক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৫৯ লাখ ৯১ হাজার মানুষ। গত ২৪ ঘণ্টায় দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers