মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

বিদেশ

ইতালিতে শ্রম শোষণের বিরুদ্ধে অ্যাপ চালু

নিউজজি ডেস্ক ৪ আগস্ট , ২০২১, ১৫:৫২:০৬

108
  • ছবি: ইন্টারনেট

 

ঢাকা: ইতালির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর ফোগিয়াতে একটি অ্যাপ চালু করা হয়েছে। নিকটবর্তী গ্রামাঞ্চলের কৃষি শ্রমিকদের জন্য বিনামূল্যে বাসে জায়গা রিজার্ভ করতে এটি সাহায্য করবে। এছাড়া শ্রম শোষণ মোকাবেলায়ও সাহায্য করবে।

বিনা মূল্যের বাস পরিষেবার মাধ্যমে দক্ষিণ-পূর্ব ইতালির ফোগিয়া এলাকার খামারে দুটি বড় অভিবাসী শিবির থেকে শ্রমিক আনা নেয়া করা হয়।

বাস রুটটি কাসা সাঙ্কারা এবং বোরগো মেজানোনের CARA রিসেপশন সেন্টার থেকে শুরু হবে। “ক্যাম্পো লাইবেরো – ফ্রি টু ওয়ার্ক” প্রকল্পের অংশ হিসাবে অ্যাপের মাধ্যমে পরিবহনে সিট সংরক্ষণ করা যেতে পারে।

অ্যাপটি Ciala -Ebat – Cassa Integrazione Assistenza Lavoratori Agricoli of Foggia এর প্রধান এবং এটি মধ্যস্বত্বভোগীদের ব্যবহার ছাড়াই ক্যাম্পে সরাসরি পরিবহনের প্রয়োজন এমন কৃষি শ্রমিকদের জন্য তৈরি করা হয়েছে।

প্রকল্পটি সম্প্রতি দক্ষিণ-পূর্ব ইতালির সান সেভেরোর কাছে গ্রামাঞ্চলে চালু করা হয়েছিল।

এই প্রদেশ এর ফোগিয়া শাখার প্রধান, পেপ্পিনো ক্যাম্পানারো বলেন, “শ্রমিক শোষণকে না বলতে চায়। বর্তমান সকল প্রতিষ্ঠান এই কথা বলছে, মালিক এবং শ্রমিক ইউনিয়নের প্রতিনিধিদের বিশ্বকে একত্রিত করে। এই পরীক্ষামূলক প্রকল্পের মাধ্যমে এটিই সর্বোপরি বলা হচ্ছে, যা ইতালিতে অনন্য।’

অ্যাপটি ব্যবহার করা সহজ এবং ইতালীয়, ইংরেজি, ফরাসি এবং আরবি ভাষায় ব্যবহার করা যায়। এর মাধ্যমে শ্রমিকরা বাস রিজার্ভ করতে পারবেন। বাসা থেকে কর্মক্ষেত্রে যেতে পারবেন এবং আবার বাসায় ফিরতে পারবেন।

নিউজজি/ এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers