মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮ , ১৯ সফর ১৪৪৩

বিদেশ

কানাডায় খাদ্য ও স্বাস্থ্যসেবায় সবচেয়ে বেশি চাকরির সুযোগ

নিউজজি ডেস্ক ৪ আগস্ট , ২০২১, ১৫:৫৩:৪৯

98
  • ছবি: ইন্টারনেট

 

ঢাকা: কানাডার সদ্য প্রকাশিত চাকরির শূন্যপদের প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি পদশূন্য রয়েছে স্বাস্থ্যসেবা এবং বাসস্থান এবং খাদ্য পরিষেবাগুলিতে।

মে মাসে জনস্বাস্থ্য ব্যবস্থা বৃদ্ধির মধ্যে কানাডার আবাসন এবং খাদ্য পরিষেবা খাতে বেশি কর্মী খুঁজছেন নিয়োগকর্তারা। এছাড়া স্বাস্থ্য খাতেও বেশিরভাগ পদ খালি রয়েছে।

কানাডিয়ান নিয়োগকর্তারা মে মাসে আনুমানিক ৬ লাখ ৭১ হাজার ১০০ জনকে নিয়োগ করেছিলেন। এছাড়া টানা সপ্তম মাসে স্বাস্থ্য খাতে কানাডায় সবচেয়ে বেশি সংখ্যক চাকরি হয়েছে। মে মাসে স্বাস্থ্য সেবায় প্রায় এক লাখ ৭ হাজার ৩০০ পদ শূন্য ছিল। যা দেশটির মোট শূন্যপদের প্রায় ছয় ভাগ। এছাড়া আবাসন এবং খাদ্য পরিষেবাগুলির মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ সংখ্যক ৭৮ হাজার পদ ও খুচরা বাণিজ্য যেখানে ৭৩ হাজার ৮০০ পদ খালি ছিল।

এই সংখ্যা মোট শূন্যপদের আনুমানিক সংখ্যা। তবে বাস্তবের সঙ্গে এর খুব বেশি পার্থক্য নেই।

কানাডার বেতন, কর্মসংস্থান এবং চাকরি শূন্যপদের রিপোর্ট অনুসারে, মে মাসে সমস্ত প্রদেশের মধ্যে কুইবেকে সর্বোচ্চ চাকরির শূন্যতার হার ছিল ৫.১ শতাংশ। এরপরেই ব্রান্সউইকে ৪.৯ শতাংশ এবং নিউফাউন্ডল্যান্ড এবং ল্যাব্রাডরের সর্বনিম্ন চাকরির হার ছিল ২.৮ শতাংশ। আবাসন ও খাদ্য পরিষেবা খাতের শূন্যতার হার ছিল ৭.৮ শতাংশ।

লেবার ফোর্সের সমীক্ষায় দেখা গেছে যে মে থেকে জুন পর্যন্ত বাসস্থান এবং খাদ্য পরিষেবাগুলিতে কর্মসংস্থান প্রায় ১২ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers