সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিদেশ

‘প্রতিরোধ সংগ্রামই এখন ফিলিস্তিনি জাতির ঢাল-তলোয়ার’

নিউজজি ডেস্ক ২৬ সেপ্টেম্বর , ২০২১, ১৮:৩৩:৫৬

78
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, প্রতিরোধ সংগ্রাম এখন ফিলিস্তিনি জাতির ঢাল-তলোয়ার। স্বাধীনতা ও মুক্তির জন্য ফিলিস্তিনিরা শক্তি-সামর্থ্য ও দৃঢ়তা অর্জন করেছে।

দক্ষিণ নাবলুসের বেইতা উপশহরে ইসরাইলি সেনাদের গুলিতে এক ফিলিস্তিনি বিক্ষোভকারী শহীদ হওয়ার পর তিনি এ কথা বললেন। শহীদ ঐ ফিলিস্তিনির নাম মুহাম্মাদ আলী খাবিসা।

এই হত্যাকাণ্ড সম্পর্কে ইসমাইল হানিয়া আরো বলেছেন, এই ঘটনায় প্রমাণিত হয়েছে ফিলিস্তিনি জনগণ কখনোই তাদের ভূখণ্ডে ইসরাইলের দখলদারত্ব মেনে নেবে না। ইহুদি উপশহরগুলোকে স্বীকৃতি দেবে না।

হামাস নেতা বলেন, প্রতিরোধ সংগ্রামের বিষয়ে ফিলিস্তিনিরা ঐক্যবদ্ধ। দখলদারদেরকে বিতাড়িত করার এটিই সবচেয়ে সহজ পন্থা। ফিলিস্তিনি ভূখণ্ডে দখলদারদের কোনো ভবিষ্যৎ নেই।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় গত শুক্রবার ফিলিস্তিনি যুবক মোহাম্মাদ আলী খাবিসার শাহাদাতের খবর নিশ্চিত করেছে। গত কয়েক মাস ধরেই বেইতা উপশহরে ইহুদি বসতি নির্মাণের বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে। সেখানকার বিক্ষোভ মিছিলে ইসরাইলি সেনাদের হামলায় এ পর্যন্ত ৮ জন শহিদ ও শত শত ব্যক্তি আহত হয়েছে। সূত্র: পার্সটুডে

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers