মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৩ কার্তিক ১৪২৮ , ১১ রবিউল আউয়াল ১৪৪৩

বিদেশ

রোনাল্ড রিগ্যানকে হত্যার চেষ্টাকারী মুক্তি পাচ্ছেন

নিউজজি ডেস্ক ২৮ সেপ্টেম্বর , ২০২১, ১৭:২৮:২০

54
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানকে হত্যার চেষ্টাকারী জন হিঙ্কলে দীর্ঘ ৪০ বছর পর নিঃশর্ত মুক্তি পেতে যাচ্ছেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

ধারণা করা হচ্ছে- ২০২২ সালের জুনে হিঙ্কলেকে নিঃশর্ত মুক্তি দেয়া হতে পারে। ৬৬ বছর বয়সী হিঙ্কলে ১৯৮১ সালের ৩০ মার্চ সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানকে হত্যার চেষ্টা করেন। মানসিক ভারসাম্যহীন বিবেচনায় তাকে দোষী সাব্যস্ত করা হয়নি। হিঙ্কলে জানিয়েছিলেন, তিনি অভিনেত্রী জোডি ফস্টারকে পটাতে রোনাল্ড রিগ্যানকে খুন করতে চেয়েছিলেন।

‘ট্যাক্সি ড্রাইভার’ সিনেমা দেখার পর থেকে জোডির প্রতি অনুরক্ত হয়ে পড়েন হিঙ্কলে। ২০১৬ সালে কঠোর শর্তারোপ করে হিঙ্কলেকে ওয়াশিংটনের মানসিক হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়, তিনি যেখানে হত্যাচেষ্টার পর থেকে ছিলেন ।

আদালতের তথ্যানুযায়ী, সোমবার বিচার বিভাগ ও হিঙ্কলের আইনজীবীর মধ্যে ২০২২ সালের জুনে শর্ত তুলে দেয়ার বিষয়ে একটি চুক্তি হয়েছে। যার অনুমোদন দিয়েছেন ফেডারেল বিচারক। যদিও রোনাল্ড রিগ্যান প্রেসিডেন্সিয়াল ফাউন্ডেশন অ্যান্ড ইনস্টিটিউট এক বিবৃতিতে এ পদক্ষেপের বিরোধিতা করেছে।

ওয়াশিংটনের হিলটন হোটেলের সেই হামলায় রিগ্যান, তার প্রেস সচিব, এক পুলিশ কর্মকর্তা এবং সিক্রেট সার্ভিসের এক এজেন্ট আহত হন।

নিউজজি/এস দত্ত/নাসি

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers