শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

বিদেশ

পাকিস্তানে বিচ্ছিন্নতাবাদ বিরোধী অভিযানে নিহত ১৫

নিউজজি ডেস্ক ২৪ অক্টোবর , ২০২১, ১৩:০৩:০৫

152
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: পাকিস্তানে বিচ্ছিন্নতাবাদ বিরোধী অভিযানে ১৫ সন্ত্রাসী নিহত হয়েছে। নিহতদের মধ্যে দেশটির বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-র একজন কমান্ডারও রয়েছেন। দেশটির বেলুচিস্তানের হারনাই ও মাসতুংয়ে চালানো পৃথক অভিযানে প্রাণহানির এই ঘটনা ঘটে বলে শনিবার (২৩ অক্টোবর) জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)। রোববার (২৪ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিদেশি অর্থ ও সহায়তাপুষ্ট বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসীদের অবস্থানের নিশ্চিত তথ্য পেয়ে জামবোরো, হারনাই ও বেলুচিস্তানে সামরিক অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তবে নিরাপত্তা বাহিনী এসব এলাকা ঘিরে ফেলার পর সেখান থেকে পালিয়ে যেতে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে সন্ত্রাসীরা। এরপর দীর্ঘ সময় ধরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময় হয়।

এই অভিযানে ৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-র কমান্ডার তারিক আলিয়াস নাসিরও রয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

এদিকে, বেলুচিস্তানের মাসতুং জেলায় বিচ্ছিন্নতাবাদ বিরোধী পৃথক একটি অভিযান পরিচালনা করে প্রাদেশিক কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি)। পৃথক ওই অভিযানে কমপক্ষে ৯ জন সন্ত্রাসী নিহত হন। নিহতরা সবাই নিষিদ্ধঘোষিত বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) ও বালুচ লিবারেশন ফ্রন্ট (বিএলএফ)-র সদস্য।

নিউজজি/এস দত্ত/নাসি 

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন