সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ , ২৭ জিলকদ ১৪৪৩

বিদেশ

সোনিয়ার অনুরোধ মঞ্জুর, আপাতত জিজ্ঞাসাবাদ নয়

নিউজজি ডেস্ক ২৩ জুন , ২০২২, ১৫:৪২:৪১

48
  • ইন্টারনেট থেকে

ঢাকা: ন্যাশনাল হেরাল্ড মামলায় এখনই ইডি দপ্তরে হাজিরা দিতে হবে কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধীকে। অসুস্থতার কারণে ইডির কাছে কয়েক সপ্তাহ সময় চান কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। সোনিয়ার সেই আবেদন মঞ্জুর করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ন্যাশনাল হেরাল্ড মামলায় সোনিয়াকে প্রথমবার ৯ জুন তলব করে ইডি। কিন্তু তার আগেই করোনার কবলে পড়েন কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী। করোনা আক্রান্ত হওয়ায় ৯ তারিখ হাজিরা দিতে পারেননি সোনিয়া। জিজ্ঞাসাবাদ পিছিয়ে দেয়ার জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে চিঠি দেন তিনি। ইডি ২৩ জুন নতুন করে সোনিয়াকে জিজ্ঞাসাবাদের দিন ধার্য করে। কিন্তু এর মধ্যে আবার কংগ্রেস সভানেত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়। হাসপাতালে ভর্তি করতে হয় তাকে। সদ্যই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন তিনি। কিন্তু চিকিৎসকরা তাকে কিছুদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

বৃহস্পতিবারই সোনিয়ার ইডি দপ্তরে হাজিরা দেয়ার কথা। তার একদিন আগে অর্থাৎ বুধবার চিঠি দিয়ে ইডির কাছে বাড়তি সময় চেয়ে নেন কংগ্রেস সভানেত্রী। সোনিয়া জানান, কোভিড পরবর্তী অসুস্থতার জন্য চিকিৎসকরা তাকে কয়েক সপ্তাহে বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তাই তার জিজ্ঞাসাবাদের দিনক্ষণ পিছিয়ে দেয়া হোক। সূত্রের খবর, ইডি সেই আবেদন মঞ্জুর করেছে। নতুন তারিখ জানানো না হলেও সোনিয়ার হাজিরা আপাতত স্থগিত রাখার কথা জানিয়েছে ইডি।

প্রসঙ্গত, সোনিয়ার আগে তার ছেলে রাহুল গান্ধীকে এই ন্যাশনাল হেরাল্ড মামলাতেই প্রায় ৫৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে ইডি। ৯দিনের মধ্যে মোট ৫ বার তলব করা হয় রাহুলকে। প্রাক্তন সভাপতির হাজিরার দিনগুলিতে দিল্লিতে ব্যাপক বিক্ষোভও দেখিয়েছিল কংগ্রেস। দেশের সবচেয়ে বড় বিরোধী দলের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতেই এভাবে কংগ্রেস নেতাদের হেনস্তা করা হচ্ছে। রাহুল নিজে অবশ্য বলেছেন, এভাবে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তাকে ভয় দেখানো যাবে না। 

নিউজজি/এসজেড

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন