সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯ , ১৭ মুহররম ১৪৪৪

বিদেশ

নিজের মন্ত্রিসভার শেষ বৈঠকে বেনেত

নিউজজি ডেস্ক ২৬ জুন , ২০২২, ১৭:২৪:৪০

105
  • ইন্টারনেট থেকে

ঢাকা: প্রধানমন্ত্রী হিসাবে নিজের মন্ত্রিসভার শেষ বৈঠকে অংশ নিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। রোববার (২৬ জুন) ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে প্রেরিত এক বিবৃতির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বৈঠকে বেনেত বলেন, এক জটিল জোটের ওপর নির্ভরশীল একটি চমৎকার সরকার। মতাদর্শগত মতবিরোধকে দূরে সরিয়ে এই সভার সকল সদস্য ইসরায়েল রাষ্ট্রের জন্য কাজ করতেন। খবর এপি।

বৈঠকে সরকারের সাফল্যের একটি সিরিজ তালিকাও প্রকাশ করেন বেনেত। ধন্যবাদ জানান জোট অংশীদারদের, যার মধ্যে ফিলিস্তিনের রাষ্ট্রত্বকে সমর্থনকারী ডভিশ দলগুলোও রয়েছে। তবে আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন কি না তা জানাননি তিনি।

২০২১ সালের সর্বশেষ নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনে ব্যর্থ হলে, বর্তমান পররাষ্ট্রমন্ত্রী ইয়ার ল্যাপিডের দলের সঙ্গে জোট গঠন করেন বর্তমান প্রধানমন্ত্রী নাফতালি বেনেত। তাদের সঙ্গে যোগ দেয় আটটি ভিন্ন মতাদর্শগত দলও।

কিন্তু এপ্রিলে প্রধানমন্ত্রী বেনেতের নিজের দল ইয়ামিনা পার্টি থেকে ইস্তফা দেন এক সংসদ সদস্য। ফলে আবারও ১২০ আসনের সংসদে সংখ্যা গরিষ্ঠতা হারায় জোটটি। শুরু হয় অচলাবস্থা। ফলে জোট ভেঙে দেয়া ছাড়া আর কোনো উপায় ছিল না বেনেতের সামনে।

নিউজজি/এসজেড/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন