বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ , ২৩ শাওয়াল ১৪৪৫

দেশ

শ্রীমঙ্গলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনু্ষ্ঠিত

মৌলভীবাজার প্রতিনিধি ১৮ এপ্রিল, ২০২৪, ১৯:০৬:২৭

91
  • শ্রীমঙ্গলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনু্ষ্ঠিত

মৌলভীবাজার: প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়ব স্মার্ট বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের মতো মৌলভীবাজারের শ্রীমঙ্গলে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ভার্চ্যয়ালি ভাবে যুক্ত হয়ে শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ এমপি।

শ্রীমঙ্গল উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারী হাসপাতালের বাস্তবায়নে ও প্রাণিসম্পদ অধিদপ্তরের  প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় প্রাঙ্গনে এ প্রদর্শনী অনু্ষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. আবু তালেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (এসিল্যান্ড) সন্দ্বীপ তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজ্জাদ হোসেন চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. মহিউদ্দিন, শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক ( অপারেশন) তাপস চন্দ্র রায় প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. কর্ণ চন্দ্র মল্লিক। প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৪২টি স্টল স্থান পায়। এদের মধ্যে গরু, ছাগল, ভেড়া, ষাঁড়, কুকুর, হাঁস, মোরগ, কোয়েল, কবুতর, খরগোশ, ইনকিউবেটর মেশিন, ঘাস উৎপাদন ও প্রযুক্তি স্টল, কৃত্রিম প্রজনন কেন্দ্র, তথ্য ও চিকিৎসা সেবা কেন্দ্রসহ প্রাণি বিষয়ক ঔষধ কোম্পানির বিভিন্ন স্টল প্রদর্শন করা হয়। পরে অনুষ্ঠানে আগত অতিথিরা প্রদর্শনী স্টলগুলো পরিদর্শন করেন।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন