শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ , ২৪ শাওয়াল ১৪৪৫

দেশ

শিব নারায়ণের মরদেহে গার্ড অব অনার প্রদান

নিউজজি প্রতিবেদক ২০ এপ্রিল, ২০২৪, ১৫:২২:০৯

71
  • শিব নারায়ণের মরদেহে গার্ড অব অনার প্রদান

ঢাকা: বাংলাদেশের জাতীয় পতাকার নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাসের মরদেহের প্রতি শ্রদ্ধা জানিয়েছে আওয়ামী লীগ। শ্রদ্ধা জানানোর আগে বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের মরদেহে প্রতি গার্ড অব অনার দেয়া হয়।

শুক্রবার (১৯ এপ্রিল) সকালে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শিব নারায়ণ দাস (৭৮)। তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

শনিবার (২০ এপ্রিল) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণের মরদেহের প্রতি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান। এরপরে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন মরদেহের প্রতি শ্রদ্ধা জানায়।

আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের আব্দুর রাজ্জাক বলেন, বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ সব মুক্তিযুদ্ধের আন্দোলন সংগ্রামে ভূমিকায় ছিলেন। তার অবদান ভুলে যাওয়ার মতো নয়। তিনি স্মরণীয় হয়ে থাকবেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনাময়ী একজন মানুষ ছিলেন।

পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী, শিব নারায়ণ দাসের মরদেহ বিএসএমএমইউতে দান করা হবে এবং কর্নিয়া দান করা হবে সন্ধানীতে।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন