শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ , ২৪ শাওয়াল ১৪৪৫

দেশ

পল্লী বিদ্যুতের অবহেলায় আগুনে পুড়ল মারুফা বেগমের স্বপ্ন

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি ২০ এপ্রিল, ২০২৪, ১৭:৫৪:০৯

166
  • ছবি: নিউজজি২৪

ব্রাহ্মণবাড়িয়া: নবীনগরে অগ্নিকান্ডের ঘটনায় বসতঘর পুড়ে ছাই হয়েছে। শুক্রবার (১৯ এপ্রিল) রাত ৮ টায় উপজেলার বিদ্যাকুট গ্রামের দক্ষিণ পশ্চিম পাড়া মৃত আবু তাহের মিয়ার বাড়িতে এই ঘটনা ঘটে। এতে আবু তাহের মিয়ার স্ত্রী মারুফা বেগমের বসতঘর,আসবাবপত্র,নগদ টাকা স্বর্ণলংকারসহ প্রায় ৩০ লাখ টাকার মালামাল পুঁড়ে ছাঁই হয়েছে।

জানা যায়, কয়েক দিন ধরে ঘনঘন বিদ্যুতের লোডশেডিং হচ্ছে, ফলে বাড়ির পাশের একটি বিদ্যুতের খুঁটিতে আগুন জ্বলে। বিষয় টি লাইনম্যানকে অবগত করলেও তারা আমলে নেয়নি। শুক্রবার রাতে বিদ্যুৎ আসলে বিদ্যুতের খুঁটিতে প্রথমে আগুন জ্বলে, তারপর বৈদ্যুতিক মিটারে আগুন লাগলে পরক্ষণেই বসতঘরে আগুন লাগে। স্থানীয়রা চেষ্টা করলেও আগুন নিভাতে পারেনি।

এ দিকে আগুনে মারুফা বেগমের বসত ঘর ও ঘরে থাকা টিভি,ফ্রিজ,গ্যাসের চুলা,দলিলপত্র, আসবাবপত্র সহ সব পুঁড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ত্রিশ লক্ষ টাকার ক্ষতি হয়েছে৷

মারুফা বেগম অশ্রশিক্ত কন্ঠে বলেন, আমার স্বামী নেই। জমি বিক্রি করে ঘরটি নির্মাণ করে ছেলে মেয়েদের নিয়ে বসবাস করে আসছি। গতকাল রাতে আগুন লেগে আমার ঘরের যা ছিল সব পুড়ে ছাই হয়েছে। আগুনে পুড়ে সমস্ত সম্ভল পুড়ে গেছে।

স্থানীয় বাসীন্দা জুলেখা বেগম বলেন, অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে পল্লী বিদ্যুতের লোকদের অবহেলার কারণে।ঘনঘন লোডশেডিং এর কারণে প্রতিনিয়ত বিদ্যুতের খুঁটিতে আগুন জ্বলতো, আমরা অনেকবার বলেছি ঠিক করে দেওয়ার জন্য তারা ঠিক করে দেয়নি। গতকাল প্রথমে বিদ্যুতের খুঁটিতে আগুন লাগে তারপর বৈদ্যুতিক মিটার থেকে আগুন জ্বলে যায়।এতে পরক্ষণেই বসতঘরের আগুন লেগে ঘরের সব পুড়ে ছাই হয়ে যায়।

বিদ্যাকুট ইউনিয়ন ৩নং ওয়ার্ড সদস্য মো. কাশেম মেম্বার জানান, আমার ওয়ার্ডের মারুফা বেগমের ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। পরিবার টি খুব অসহায়, কয়েকমাস পূর্বে ঘরটি নির্মাণ করেছিল। পল্লী বিদ্যুতের লোকদের অবহেলার কারণে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ত্রিশ লাখ টাকার ক্ষতি হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোক আসছিল, তারা আসার পূর্বেই সব পুড়ে ছাই হয়ে যায়। নবীনগর উপজেলা নির্বাহী অফিসারসহ গ্রামের বৃত্তবান ব্যাক্তিরা পরিবার টিকে সহযোগিতা করার জন্য বিনীত অনুরোধ করছি।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন