শনিবার, ৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১ , ২৫ শাওয়াল ১৪৪৫

দেশ

জাপায় হুটহাট বহিষ্কার-অব্যাহতির ধারা বাতিল: রওশন

নিউজজি প্রতিবেদক ২৫ এপ্রিল, ২০২৪, ০০:৪৫:৪৯

74
  • জাপায় হুটহাট বহিষ্কার-অব্যাহতির ধারা বাতিল: রওশন

ঢাকা: জাতীয় পার্টিতে যখন-তখন হুটহাট করে যে কাউকে অনৈতিকভাবে বহিষ্কার-অব্যাহতির ধারা বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন দলটির একাংশের চেয়ারম্যান বেগম রওশন এরশাদ।

তিনি বলেন, পার্টিতে নতুন ধারা সূচিত হয়েছে। এখন আর এক ব্যক্তির এক কথায় দল পরিচালিত হবে না। কলমের খোঁচায় যখন তখন যে কাউকে বহিষ্কার-অব্যাহতি দেয়া রহিত করা হয়েছে। পার্টিতে পূর্ণ গণতন্ত্র প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি বলেন, দশম জাতীয় সম্মেলনের মাধ্যমে গণতান্ত্রিকধারা অব্যাহত রেখেই গঠিত হয়েছে জাতীয় পার্টির গঠনতন্ত্র।

বুধবার বিকেলে রাজধানীর গুলশানে পার্টির চেয়ারম্যানের বাসভবনস্থ কার্যালয়ে কো-চেয়ারম্যানদের জরুরি সভায় তিনি এসব কথা বলেন। আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠেয় জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির পরিচিতি ও সাংগঠনিক পর্যালোচনা সভা সফল করার লক্ষে চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় কো-চেয়ারম্যানদের এই বৈঠক।

সভার শুরুতে কেন্দ্রীয় কমিটির পরিচিতি ও সাংগঠনিক পর্যালোচনা সভার সকল প্রস্তুতি সম্পর্কে চেয়ারম্যান, নির্বাহী চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানদের অবহিত করেন পার্টির মহাসচিব কাজী মামুনুর রশিদ।

এতে পার্টির চেয়ারম্যান বেগম রওশন এরশাদ বলেন, দীর্ঘদিন ধরে দলের তৃণমূল নেতাকর্মীদের দাবি ছিল, পার্টিতে গণতন্ত্রের পূর্ণ চর্চা প্রতিষ্ঠা করা। তাদের সেই দাবির প্রতি শ্রদ্ধা ও সমর্থন রেখেই গঠিত গঠনতন্ত্র দশম সম্মেলনে অনুমোদন দেয়া হয়। তিনি বলেন, গঠনতন্ত্র মেনেই গঠিত হচ্ছে কেন্দ্রীয় নির্বাহী কমিটি। আর পার্টিও চলবে সেই ধারা মেনে।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির কার্যনির্বাহী চেয়ারম্যান কাজী ফিরোজ রশিদ, সিনিয়র কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, কো-চেয়ারম্যান শফিকুল ইসলাম সেন্টু, সাহিদুর রহমান টেপা, সুনীল শুভরায় ও রাহগির আল মাহি সাদ এরশাদ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন