শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৯ জিলকদ ১৪৪৫

দেশ

বাসায় ফিরলেন খালেদা জিয়া

নিউজজি প্রতিবেদক ৩ মে, ২০২৪, ০০:০২:৪৫

75
  • বাসায় ফিরলেন খালেদা জিয়া

ঢাকা: স্বাস্থ্য পরীক্ষা শেষে রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার (২ মে) রাত ৮টা ৫০ মিনিটে বাসভবন ফিরোজায় পৌঁছান তিনি। এর আগে, গতকাল বুধবার (১ মে) জরুরি স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, খালেদা জিয়ার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। বর্তমানে বাসায় তার চিকিৎসা চলবে। খালদা জিয়ার যে চিকিৎসার প্রয়োজন, তা দেশে নেই। ক্রনিক লিভার ডিজিজ বারবার তাকে আশঙ্কাজনক অবস্থার দিকে নিয়ে যাচ্ছে। এছাড়াও কিডনি, ডায়বেটিস ও উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছেন তিনি। দ্রুত খালেদা জিয়ার লিভার ট্রান্সপ্ল্যান্ট করা গেলে, তার সুস্থ হওয়ার সম্ভাবনা বেশি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, এর আগে সবশেষ গত ৩১ মার্চ খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে নেয়া হয়। এরপর তাকে হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি করা হয়। সেখানেই তার পরীক্ষা-নীরিক্ষা ও চিকিৎসা চলে। পরে ২ এপ্রিল বাসায় ফেরেন তিনি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে তার অসুস্থতা বাড়া-কমার মধ্যে আছে। করোনা মহামারির সময় ২০২০ সালের ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে শর্তসাপেক্ষে মুক্তি পেয়ে বাসায় ফেরেন তিনি। এরপর বেশ কয়েকবার হাসপাতালে যান। গত বছরের মাঝামাঝি সময়ে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপর থেকেই বেশ কয়েকবার হাসপাতালে থেকে চিকিৎসা নিয়েছেন তিনি। এরমধ্যে তার শরীরে অস্ত্রোপচারও করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন