শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

দেশ

এবারের বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল পেলেন অধ্যাপক কবিরুল ইসলাম

নিউজজি প্রতিবেদক ৪ মে, ২০২৪, ১৭:১২:১৩

3K
  • এবারের বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল পেলেন অধ্যাপক কবিরুল ইসলাম

ঢাকা: অ্যাসোসিয়েশন অব পেডিয়াট্রিক সার্জন্স অব বাংলাদেশ(এপিএসবি)এর  ১১তম জাতীয় এবং ৮ম  আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত (৩ ও ৪ মে) কক্সবাজারের ওশেন প্যারাডাইজ হোটেলে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন সেশনে দেশের খ্যাতনামা শিশু সার্জনগণ অংশগ্রহণ করেন ।

সম্মেলনে প্রতি বছর বিশিষ্ট একজন শিশু সার্জনকে  ‘প্রফেসর কাজী কামরুজ্জামান বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল’প্রদান করা হয়। অ্যাসোসিয়েশন  অব পেডিয়াট্রিক সার্জন্স অব বাংলাদেশ-এর  প্রতিষ্ঠাতা, বীর মুক্তিযোদ্ধা ,একুশে পদকপ্রাপ্ত, ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্ট-এর চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামান-এর নামে এই পদকটি প্রদান করা হয়ে থাকে।

এবছর এই পদকটি পেয়েছেন বর্তমানে স্কোয়ার হাসপাতাল লি. শিশু সার্জারী বিভাগের  সিনিয়র কনসালটেন্ট ও কো-অর্ডিনেটর প্রফেসর ডা.কবিরুল ইসলাম, এমএস, (শিশু সার্জারী) এফএসিএস, এফআরসিএস ।

এই সম্মেলনে সভাপতিত্ব করেন প্রফেসর মো.আমিনুর রশীদ, প্রফেসর মো.আবু জাফর, প্রফেসর মো.আরিফুর রহমান, প্রফেসর একেএম জাহিদ হোসেন, প্রফেসর আবদুল হানিফ তাবলু , প্রফেসর মির্জা  কামরুল জাহিদ, প্রফেসর কাজী কামরুজ্জামান, প্রফেসর রুহুল আমীন, প্রফেসর আশরাফুল হক, প্রফেসর রেজাউর ইসলাম, প্রফেসর কানিজ হাসিনা, প্রফেসর শাহনুর ইসলাম, প্রফেসর সুশঙ্কর কুমার মন্ডল, প্রফেসর তাহমিনা বানু, প্রফেসর আবদুল আজিজ এমপি,  প্রফেসর কবিরুল ইসলাম ও প্রফেসর তাসাদ্দুক হাসান সিদ্দিকী ।

সেশন গুলোতে শিশু সার্জারীর বিভিন্ন গুরুত্বপূর্ণ  বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন দেশের খ্যাতনামা ও বিশিষ্ট শিশু সার্জনগণ।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন