শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

দেশ

মুন্সিগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

মুন্সিগঞ্জ প্রতিনিধি ৫ মে, ২০২৪, ১১:৫৮:১৪

241
  • ছবি : নিউজজি

মুন্সিগঞ্জ: বৈষম্যের প্রতিবাদে মুন্সিগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি হয়েছে। মুন্সিগঞ্জ পল্লী বিদ্যুৎ জেলা অফিস সিপাহীপাড়ায় রোববার (৫ মে) সকার সাড়ে ৯টায় এ ১১টি জোনাল ও সাব জোনাল অফিসের ৭২০ জন কর্মকর্তা-কর্মচারী এ কর্ম বিরতিতে অংশ নেয়।

জানা যায়, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা, কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫% বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা,  যথাসময়ে পদন্নোতি না করা, লাইনক্রু লেভেল-১ ও মিটার রিডার কাম মেসেঞ্জার, বিলিং সহকারী কানামুনা চুক্তি ভিত্তিক চাকুরী নিয়মিত না করা, স্মারকলিপিতে অংশগ্রহণ করায় ভোলা পবিস-এর এজিএম আইটি ও এজিএম অর্থকে সাময়িক বরখাস্ত, সিরাজগঞ্জ পবিস-২ এর ডিজিএম (কারিগরি) ও এজিএম আইটিকে পল্লী বিদ্যুতায়ন বোর্ডে সংযুক্ত করায় পল্লী বিদ্যুতায়ন বোর্ডের শোষন, নির্যাতন, নিপীড়ন বন্ধ ও ভবিষ্যতে আধুনিক বিদ্যুৎ ব্যবস্থা গড়ার লক্ষ্যে বৈষম্য নিপাত যাক পল্লী বিদ্যুৎ সমিতি মুক্তি পাক বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড পবিস এ অভিন্ন চাকুরীবিধি বাস্তবায়নের জন্য কর্মবিরতির আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী হারুন অর রশিদ, এজিএম রাজন কুমার দাস, ডা. হান্নান মিয়া, মো. জাকির হোসেন, জুনিয়র ইঞ্জিনায়ার অনিমেশ চন্দ্র সরকার ও অভিজিৎ নাগ সহ কর্মকর্তা কর্মচারীগণ।

এর আগে, দেশের ৮০টি পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তা কর্মচারীগণ প্রধানমন্ত্রী বরবার স্মারকলিপি প্রদান করে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন