শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

দেশ

বহিরাগত কেউ বর্জ্যবাহী গাড়ি চালালেই কঠোর ব্যবস্থা : ডিএনসিসি

নিউজজি প্রতিবেদক ৫ মে, ২০২৪, ১৪:০১:১৩

55
  • ছবি: ফাইল

ঢাকা: হেলপার বা বহিরাগত দ্বারা বর্জ্যবাহী গাড়ি চালালে মূল চালকের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। ইতোমধ্যে সংশ্লিষ্টদের চিঠি পাঠিয়েছে সংস্থাটি।

রোববার (৫ মে) ঢাকা উত্তর সিটি কর্পোরেশন সূত্রে এ বিষয়টি জানা গেছে। এর আগে ডিএনসিসির কেন্দ্রীয় পরিবহন পুলের পরিবহন ব্যবস্থাপক আব্দুল বাছেদ সরকারের স্বাক্ষর করা একটি চিঠি সংশ্লিষ্ট সকল বিভাগে পাঠানো হয়।

চিঠিতে আব্দুল বাছেদ সরকার উল্লেখ করেন, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, কতিপয় বর্জ্যবাহী গাড়িচালক তার নামে বরাদ্দ গাড়িটি নিজে না চালিয়ে হেলপার, বহিরাগত চালক দিয়ে চালাচ্ছেন। বিষয়টি ইতোমধ্যে কর্তৃপক্ষের গোচরীভূত হয়েছে। একজন হেলপার, বহিরাগতকে দিয়ে মূল্যবান গাড়ি চালানোর ফলে সরকারি সম্পত্তি ক্ষতিগ্রস্ত হওয়াসহ দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। হেলপার, বহিরাগত দ্বারা গাড়ি চালানো কোনোক্রমেই কাম্য নয়। হেলপার, বহিরাগত দিয়ে গাড়ি না চালানোর বিষয়ে ইতঃপূর্বে বারবার মৌখিক নির্দেশ ও বিভিন্ন সময়ে প্রশাসনিক আদেশ এবং বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তা আমলে না নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ-নির্দেশ অমান্য করায় পরিবহন বিভাগ তথা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে, যা চাকরিবিধি পরিপন্থী, দায়িত্ব পালনে অবহেলা, অদক্ষতা এবং শৃঙ্খলাভঙ্গের শামিল।

চিঠিতে আরও বলা হয়, বরাদ্দ বর্জ্যবাহী গাড়ি সংশ্লিষ্ট চালকদের চালনার জন্য নির্দেশ প্রদান করা হলো। এই নির্দেশনার কোনোরূপ ব্যত্যয় হলে সংশ্লিষ্ট চালকের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন