মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৩ জিলকদ ১৪৪৫

দেশ

দিয়াবাড়ী থেকে টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেল

নিউজজি ডেস্ক ১০ মে, ২০২৪, ২৩:২৫:১৮

57
  • দিয়াবাড়ী থেকে টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেল

ঢাকা: রাজধানীর দ্রুতগামী গণপরিবহন হিসেবে এরই মধ্যে জনপ্রিয় হয়েছে মেট্রোরেল। বর্তমানে মেট্রোরেলের এমআরটি লাইন-৬ উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত উদ্বোধন করে যাত্রী চলাচল করছে।

এ রুট মতিঝিল থেকে বর্ধিত হয়ে কমলাপুর পর্যন্ত নেওয়ার কাজ চলমান। অন্যদিকে, উত্তরার দিয়াবাড়ি থেকে টঙ্গী পর্যন্ত মেট্রোরেল বর্ধিত করতে সমীক্ষাও চলমান। শুক্রবার (১০ মে) এ তথ্য নিশ্চিত করেছেন মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক।

তিনি বলেন, সাভারের আশুলিয়া পর্যন্ত মেট্রোরেল যাওয়ার কথা। কিন্তু নতুন পরিকল্পনা অনুযায়ী, টঙ্গী পর্যন্ত বর্ধিত হচ্ছে মেট্রোরেলের লাইন। এমআরটি লাইন-৬ নির্মাণের সময়ই দিয়াবাড়ি থেকে প্রায় এক কিলোমিটার পথ তৈরি করে রাখা হয়েছে ভবিষ্যতের কথা ভেবে। এরই মধ্যে বর্ধিত এ পথের সম্ভাব্যতা যাচাই চলছে। দ্রুতই নকশা চূড়ান্ত করে টেন্ডার প্রক্রিয়া শুরু হবে।

মেট্রোরেলের এমডি বলেন, পথটি আশুলিয়া পর্যন্ত নেওয়ার পরিকল্পনা ছিল। তবে ঢাকা-আশুলিয়া এলিভেটেড এক্সপ্রেসওয়ের কারণে নতুন এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এটি টঙ্গী রেলস্টেশন পর্যন্ত যুক্ত করা হবে। তিনি বলেন, মূলত, টঙ্গী রেলস্টেশন ও সড়ক জংশনকে সংযুক্ত করতে পারলে ওই অঞ্চলের মানুষের সুবিধা বাড়বে। এরই মধ্যে ফিজিবিলিটি স্ট্যাডি শুরু হয়েছে। এ পথ চালু হলে টঙ্গী থেকে কমলাপুর পর্যন্ত যাত্রাপথ হবে ৪৮ মিনিটের।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন