শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৯ জিলকদ ১৪৪৫

দেশ
  >
রাজনীতি

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মোহাম্মদ আলী মারা গেছেন

নিউজজি প্রতিবেদক ২ মে , ২০২৪, ১৬:০১:০৩

83
  • জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি মোহাম্মদ আলী মারা গেছেন

ঢাকা: জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি, সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বৃহস্পতিবার (২ মে) বাংলাদেশ সময় বেলা ২টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন ।

তিনি গণমাধ্যমকে জানান, সাবেক অ্যাটর্নি জেনারেল সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলীর ক্যান্সার ধরা পড়েছিল। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে তার চিকিৎসা চলছিল। আজ তিনি না ফেরার দেশে চলে গেছেন।

এজে মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই দুই নেতা তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, এ জে মোহাম্মদ আলী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রভাবশালী নেতা। তিনি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা। সবশেষ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কমিটিতে তাকে সভাপতি করা হয়। বিএনপি সরকারের সময় তিনি দক্ষতার সঙ্গে অ্যাটর্নি জেনারেলের দায়িত্ব পালন করেন।  তিনি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সিনিয়র নেতাদের বহু মামলার আইনজীবী।

নিউজজি/এমএফ

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন