বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ , ২৩ শাওয়াল ১৪৪৫

দেশ
  >
জনপদ

আশুলিয়ায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে দগ্ধ ৩

সাভার প্রতিনিধি ১৯ এপ্রিল , ২০২৪, ১১:২৯:৫৭

54
  • ছবি : সংগৃহীত

সাভার: আশুলিয়ায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণে ৩ জন দগ্ধ হয়েছে। দগ্ধদের ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বিকেল আশুলিয়ার কুরগাঁও আমতলা এলাকার মো. শামসুদ্দিনের বাড়িতে এই ঘটনা ঘটে।

দগ্ধ ব্যক্তিরা হলেন- গোডাউনের ম্যানেজার মো. সুমন ও প্রতিবেশী ভাড়াটিয়া বৃদ্ধা মাজেদা বেগম। তবে দগ্ধ আরেকজন ফার্নিচার কিনতে আসা ক্রেতা। তার নাম-পরিচয় জানা যায়নি।

দগ্ধ সুমনের ভাই সুজন মোল্লা বলেন, আমার ভাইয়ের শরীরের ৪৩ শতাংশ পুড়ে গেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

জিরাবো মডার্ন ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু সায়েম মাসুম বলেন, বিকেলে আমরা বিস্ফোরণের খবর পাই। ওখানে গিয়ে দেখি ততক্ষণে স্থানীয়রা আগুন নিভিয়ে ফেলেছে। মূলত একটি আবাসিক বাড়ির ভবনে ফার্নিচারের গোডাউন ভাড়া দিয়েছিল মালিক। বিকেল সোয়া ৫টায় ওই গোডাউন খুলে একজন ক্রেতাকে ফার্নিচার দেখাতে নিয়ে যান দোকানের ম্যানেজার সুমন। এ সময় কোনোভাবে আগুনের স্পর্শে গোডাউনের মধ্যে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। তখন গোডাউনে থাকা ২ জন ও দেখতে গিয়ে প্রতিবেশী ভাড়াটিয়া এক বৃদ্ধা দগ্ধ হয়েছে। পরে তাদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়।

বিস্ফোরণের কারণ জানতে চাইলে ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা জানান, ঈদের আগে থেকে ফার্নিচারের গুদামটি বন্ধ থাকায় ভিতরে গ্যাস জমেছিল। ওই কক্ষে তিতাসের আবাসিক সংযোগসহ রান্নার চুলাও ছিল। সম্ভবত ওই গ্যাস লাইনের লিকেজ থেকেই জমা গ্যাসে আগুনের স্পর্শে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের ঢাকা জোন-৪ এর উপ-সহকারী পরিচালক মো. আলাউদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমরা অল্প আগুন পেয়েছি। সেটুকুই নির্বাপণ করা হয়েছে। আমরা পৌঁছানোর আগেই স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন