রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১ , ৪ জিলকদ ১৪৪৫

দেশ
  >
জনপদ

ঠাকুরগাঁওয়ে বৃষ্টির জন্য ইসতিসকা’র নামাদ আদায়

ঠাকুরগাঁও প্রতিনিধি ২৭ এপ্রিল , ২০২৪, ১৯:১২:০৪

72
  • ছবি: নিউজজি২৪

ঠাকুরগাঁও: জেলায় কয়েকদিনের প্রচন্ড তাপাদাহে বিপর্যস্থ জনজীবন। এর উপরে বেশ কিছুদিন ধরে বৃষ্টি না হওয়ায় সাধারণ মানুষের পাশাপাশি জমির ফসল নিয়ে সমস্যা তৈরী হয়। এ কারনে বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকার আদায় করা হয়। শনিবার সকালে সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে এ সালাত আদায় করা হয়।

দীর্ঘদিনের রোদের তীব্রতা, পানির স্তর নিচে নেমে যাওয়া, গরমে অতিষ্ঠ হওয়ায় ঠাকুরগাঁও ইমাম সমিতির আয়োজনে অনুষ্ঠিত ইসতিসকার নামাজে বাসস্ট্যান্ড বাজার মসজিদের ইমাম, বিভিন্ন মসজিদের খতিব, ইমামগণ ও কয়েকশ মানুষজন অংশ নেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য দোয়া পরিচালনা করেন ঠাকুরগাঁও ইমাম সমিতির সভাপতি মাওলানা মো: খলিলুল্লাহ। রোববার ও সোমবার সকাল ৯টায় পুনরায় বৃষ্টির জন্য নামাজ ও দোয়া অনুষ্ঠিত হবে বলে জানান ইমাম সমিতির সদস্যরা।

ঠাকুরগাঁও ইমাম সমিতির সভাপতি মাওলানা মো: খলিলুল্লাহ বলেন, আমরা অনাবৃষ্টির কারণে প্রচন্ড বিপদে রয়েছি। চারিদিকে বিভিন্ন ফসলের ক্ষেত্রে পানির জন্য হাহাকার দেখা দিয়েছে। আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বৃষ্টি চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইসতিসকা বলা হয়। যার অর্থ হলো পানির জন্য দোয়া।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন