মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১ , ৬ জিলকদ ১৪৪৫

অর্থ ও বাণিজ্য

আইএসইউ ও বিডব্লিউএবি’র মধ্যে সমঝোতা স্মারক সই

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২৪, ০০:৫৯:৩৫

66
  • আইএসইউ ও বিডব্লিউএবি’র মধ্যে সমঝোতা স্মারক সই

ঢাকা: ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি (আইএসইউ) ও ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের (বিডব্লিউএবি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় কক্সবাজারের একটি হোটেলে এ চুক্তি স্বাক্ষর হয়। আইএসইউ ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ টি এম কাদের নেওয়াজ ও বিডব্লিউএবি’র পক্ষে সংগঠনের সভাপতি কাজী শফিকুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ চুক্তির মাধ্যমে ব্যাংকার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন বাংলাদেশের সদস্য এবং তাদের পরিবারের সদস্যরা ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে অনার্স এবং মাস্টার্স কোর্সে পড়াশোনার ক্ষেত্রে বিশেষ ওয়েভার ও স্কলারশিপ সুবিধা পাবেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইএসইউ রেজিস্ট্রার ফাইজুল্লাহ কৌশিক, ডিরেক্টর এডমিশন গিয়াস উদ্দিন, জনসংযোগ বিভাগের প্রধান রাইসুল হক চৌধুরী, বিডব্লিউএবির সাধারণ সম্পাদক এমদাদ হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আইএসইউতে জানুয়ারি-জুন এবং জুলাই-ডিসেম্বর বছরে দুটি সেমিস্টারের মাধ্যমে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়। বিশ্ববিদ্যালয়ে তিনটি অনুষদের অধীনে চারটি বিভাগ চালু রয়েছে। এর মধ্যে ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ও মাস্টার্স অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ)। ফ্যাকাল্টি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীনে রয়েছে কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ। আর ফ্যাকাল্টি অব হিউম্যানিটিজ অ্যান্ড সোস্যাল সাইন্সেসের অধীনে বিএ (অনার্স) ইন ইংলিশ ও এম এ ইন ইংলিশ লিটেরেচার অ্যান্ড কালচারাল স্টাডিজ। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন