মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১ , ৬ জিলকদ ১৪৪৫

শিক্ষা

চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

নিউজজি ডেস্ক ২৯ এপ্রিল , ২০২৪, ০০:৩৬:১১

73
  • চট্টগ্রামে পরিবহন ধর্মঘট স্থগিত

ঢাকা: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে ডাকা ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘট স্থগিত করেছে বৃহত্তর চট্টগ্রাম গণপরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। রোববার (২৮ এপ্রিল) চট্টগ্রাম নগরীতে চুয়েট প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও জেলা প্রশাসনের সঙ্গে সংগঠনটির বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। এর আগে, এদিন ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট শুরু হয়।

চুয়েট শিক্ষার্থীদের বাসে অগ্নিসংযোগ ও ভাংচুরের প্রতিবাদ, সড়কে পরিবহন ও শ্রমিকদের নিরাপত্তা, পুলিশি হয়রানি বন্ধসহ চার দফা দাবিতে গতকাল ৪৮ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয় গণপরিবহন মালিক শ্রমিকদের সংগঠন। কিন্তু ২৪ ঘণ্টা না পেরোতেই বৈঠকের মাধ্যমে তা প্রত্যাহার করা হলো।

এর আগে, গত ২২ এপ্রিল চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়কে বাস মোটরসাইকেল সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনার প্রতিবাদে ওইদিন একটি বাসে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীদের নয় দফা দাবির বেশ কয়েকটি দাবি তাৎক্ষণিক মেনে নেওয়া হয় এবং সরকার ও পরিবহন মালিকরা নিহত দুই শিক্ষার্থীসহ আহত শিক্ষার্থীকে ক্ষতিপূরণের সিদ্ধান্ত নেন।

তবে সব দাবি মেনে নিতে হবে এমন ঘোষণায় শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রাখেন। পরে পরিস্থিতি সামাল দিতে চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা ফের আরও একটি বাসে আগুন ধরিয়ে দেয়। পরবর্তীতে সিদ্ধান্ত পরিবর্তন করে ৯ মে পর্যন্ত চুয়েট বন্ধ ঘোষণা করা হয় এবং শিক্ষার্থীদের হল ত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন